বিশ্বকাপে ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় পাকিস্তানের

প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০২১ ১১:৪৫:৫৭

বিশ্বকাপে ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় পাকিস্তানের

 

বিশ্বকাপের কোনও আসরে এতদিন ভারতের বিপক্ষে জয় না পাওয়ার আক্ষেপে পুড়ছিল পাকিস্তান। দুবাইতে মুখোমুখি হবার আগে বিশ্বকাপে গত ১২ ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে পাকিস্তানকে পরাস্থ করে ভারত।

ইমরান খান, ওয়াসিম আকরামরা যা করতে পারেনি, এবার বাবর আজমের নেতৃত্বে সেটিই করল পাকিস্তান। ১২-০ ব্যবধানের হারের বৃত্ত ভেঙে ঐতিহাসিক জয় পেয়েছে পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে অনায়াসে জয় তুলে নিয়েছে বাবররা।

দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে ভর করে ১০ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। এদিন ভারতের বিশ্বসেরা বোলিং লাইন-আপকে দিশেহারা হতে হয়েছে বাবর-রিজওয়ানদের সামনে। চারটি করে ওভার করে ভরুন চক্রবর্তী ৩৩, রবীন্দ্র জাদেজা ২৮, মোহাম্মদ শামী দেন ৪২ রান। এছাড়া ৩ ওভার করে জসপ্রিত ভুমরাহ দেন ২২ রান।

দুজনেই তুলে নেন অর্ধশতক। সমান তালে রানও তুলেছেন বাবর-রিজওয়ান। বাবর আজম ৫২ বলে ৬৮ ও মোহাম্মদ রিজওয়ান ৫৫ বলে ৭৯ রানে থেকে যান অপরাজিত।

এর আগে সন্ধ্যায় টসে হেরে ব্যাট করতে নেমে পাক পেসার শাহিন শাহ আফ্রিদির গতিতে তোপের মুখে পড়ে ভারতীয় ব্যাটাররা। প্রথমে রোহিত শর্মাকে এলবিডব্লুর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান শূন্য রানে। আরেক ওপেনার লোকেশ রাহুলকে ফেরান ৩ রানের মাথায় বোল্ড করে।

মাত্র ৬ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়া ভারত তৃতীয় উইকেট হারায় দলীয় ৩১ রানের মাথায় সূর্যকুমার যাদবের। যাদব ১১ রান করে বিদায় নেন হাসান আলীর বলে উইকেট রক্ষক রিজওয়ানের কাছে ক্যাচ দিয়ে।

তবে দলের বিপাকে হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি। বিরাট একপাশ আগলে রাখলেও অন্যপাশের ব্যাটাররা থিতু হতে পারেননি। ঋষব পন্থ ৩০ বলে ৩৯ রান করে ফেরেন শাদাব খানের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে। এরপর রবীন্দ্র জাদেজাকে ১৩ রানে হাসান আলী ও বিরাটকে ৫৭ (৪৯) রানে ফেরান শাহিন আফ্রিদি। শেষ দিকে হার্দিক পান্ডিয়ার ১১ রান, ভারত সংগ্রহ করে ৭ উইকেটে ১৫১ রান।

পাকিস্তানের পক্ষে আফ্রিদি নেন ৩ উইকেট, ২ উইকেট নেন হাসান আলী এবং ১টি করে উইকেট নেন শাদাব খান ও হারিস রৌফ।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ