ভারত-পাকিস্তান ম্যাচ  জাতীয় স্বার্থ পরিপন্থী ও রাষ্ট্রবিরোধী :রামদেব

প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০২১ ০১:২৬:৫৫

ভারত-পাকিস্তান ম্যাচ  জাতীয় স্বার্থ পরিপন্থী ও রাষ্ট্রবিরোধী :রামদেব

ভারত-পকিস্তান ক্রিকেট ম্যাচ জাতীয় স্বার্থ পরিপন্থী এবং রাষ্ট্রবিরোধী বলে মন্তব্য করেছেন যোগগুরু রামদেব। তার মতে, ক্রিকেট খেলা এবং সন্ত্রাসবাদ একসঙ্গে চলতে পারে না। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের নির্ধারিত ম্যাচ নিয়ে শনিবার (২৩ অক্টোবর) তিনি এ কথা বলেন। খবর এনডিটিভি অনলাইনের।

গত কয়েক বছরে ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্ক আরও তলানিতে চলে গিয়েছে। রামদেবের দাবি, এমন আবহে আর যাই হোক, ২২ গজে দুই দলের মুখোমুখি হওয়ার বিষয়টি সমর্থনযোগ্য নয়।

নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রামদেব বলেন, এই পরিস্থিতিতে ক্রিকেট ম্যাচের আয়োজন রাষ্ট্রধর্ম তথা জাতীয় স্বার্থের পরিপন্থী। কারণ খেলা আর সন্ত্রাসবাদ কোনওভাবেই একসঙ্গে চলতে পারে না।

গত একযুগ ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজের আয়োজন করা হয়নি। পাকিস্তানের তরফে একাধিকবার প্রস্তাব এলেও বারবার তাতে আপত্তি তুলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টেই দুই দলের সাক্ষাৎ ঘটে। এবারও তেমনটাই হতে চলেছে। রোববার দুবাইয়ে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তবে রামদেব মনে করছেন, বর্তমানে যেভাবে মাঝেমধ্যেই সীমান্ত উত্তপ্ত হয়ে উঠছে, রক্তাক্ত হচ্ছে ভারত, সেই অবস্থায় এই লড়াই জাতীয় স্বার্থের বিরোধী।

এদিকে, বলিউড তারকাদের মাদককাণ্ড নিয়েও মুখ খোলেন যোগগুরু। তার মতে, যেভাবে বলিউডের তরুণ প্রজন্মের তারকারা মাদকের প্রতি আসক্ত হয়ে পড়ছেন, তা অত্যন্ত বিপজ্জনক। এসব তারকাদের অনেকেই আদর্শ বলে মানে। তাদের দেখেই অনুপ্রাণিত হয়। কিন্তু তাদের বদ অভ্যাস বারবার প্রকাশ্যে আসছে। রামদেবের মতে, বলিউডকেই দায়িত্ব নিয়ে এই নোংরা সাফ করতে হবে।
প্রজন্মনিউজ২৪/কে.জামান

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ