ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ১৮৯ হাসপাতালে

প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০২১ ০৭:৩৮:৪৮

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ১৮৯ হাসপাতালে

মশাবাহিত জ্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৮৯ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময় নতুন করে মৃত্যু হয়েছে দুইজনের। এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছর মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৮৬ জনে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে মোট ভর্তি থাকা ৮৩৮ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে রয়েছেন ৬৬৯ জন। আর ১৬৯ জন ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ১৮৯ জন রোগীর মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫৭ জন ও বেসরকারি হাসপাতাল এবং ক্লিনিকে ৯৮ জন ভর্তি হন। এছাড়া ৩৪ জন ভর্তি হন ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে।

এদিকে ১ জানুয়ারি থেকে ২৩ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২২ হাজার ৩১৯ জন। তাদের মধ্যে ২১ হাজার ৩৯৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চলতি বছরে এখন পর্যন্ত মোট হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর মধ্যে জানুয়ারিতে ৩২, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে তিন, মে’তে ৪৩, জুনে ২৭২, জুলাইয়ে দুই হাজার ২৮৬, আগস্টে সাত হাজার ৬৯৮, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন এবং ২৩ অক্টোবর পর্যন্ত চার হাজার ১২২ জন রোগী ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮৬ জনের মৃত্যু হয়। এর মধ্যে জুলাই ১২, আগস্ট ৩৪, সেপ্টেম্বর ২৩ এবং ১৮ অক্টোবর পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়।
 

এ সম্পর্কিত খবর

খালেদা জিয়ার জন্য যতটুকু দরকার করেছি: প্রধানমন্ত্রী

ওয়ানডে ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়লেন কোহলি

রাজবাড়ীর দশ হাজার হেক্টর জমিতে পেঁয়াজ-রসুন পানির নিচে

এ রায়ের মাধ্যম দেশে আইনের শাসন আবারো প্রমাণিত হয়েছে: আইনমন্ত্রী

বিশ্বে প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা

মুরাদ হাসানের বিরুদ্ধে সারাদেশে মামলা করবে বিএনপি

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

আবাসিক হোটেলে ঢুকে মেয়ের সামনে মাকে ধর্ষণ, এসআই গ্রেফতার

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত

বাগেরহাটে মেয়েদের প্রতি সহিংসতা বন্ধে ক্যাম্পেইন অনুষ্ঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ