জলবায়ু ও জেলেদের গল্প 'নোনা জলের কাব্য' দেখা যাবে বড় পর্দায়

প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০২১ ০৬:০৩:৫৫

জলবায়ু ও জেলেদের গল্প 'নোনা জলের কাব্য' দেখা যাবে বড় পর্দায়

 
রেজওয়ান শাহরিয়ার সুমিতের সিনেমা 'নোনা জলের কাব্য'।  সিনেমাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে। এবার দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি আগামী ২৬ নভেম্বর মুক্তি পাবে বলে নির্মাতা রেজওয়ান শাহরিয়ার সুমিত সূত্রে জানা গেছে। আজ ঢাকা ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। সিনেমাটি পরিবেশনার দায়িত্বে রয়েছে স্টার সিনেপ্লেক্স।

সংবাদ সম্মেলনে সুমিত জানান, দেশের সমুদ্র উপকূলবর্তী প্রান্তিক জেলেদের দৈনন্দিন জীবনযাপন, আবহাওয়ার প্রতিকূলতার মুখে টিকে থাকার লড়াই উঠে এসেছে নোনা জলের কাব্যে। জেলেদের সামাজিক রীতিনীতি ও সংস্কার এই সিনেমার উপজীব্য। 

নোনা জলের কাব্যে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, তিতাস জিয়া এবং তাসনোভা তামান্না। আবহ সংগীত পরিচালনা করেছেন অর্ণব।সিনেমাটি প্রসঙ্গে অভিনেতা ফজলুর রহমান বাবু বলেন, 'আমি এখানে চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছি। ক্যারিশমাটিক একটি চরিত্র। সিনেমাপ্রেমীদের অনুরোধ করবো হলে গিয়ে সিনেমা দেখুন।'

লন্ডন, বুসান, গুটেনবার্গ, সাও পাওলো, তুরিন, সিয়াটেল, সিঙ্গাপুরসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে 'নোনা জলের কাব্য'। জাতিসংঘের জলবায়ু সম্মেলন COP26-এ স্কটল্যান্ডের গ্লাসগো শহরে অনুষ্ঠিতব্য গুরুত্বপূর্ণ এই আসরে ৮ নভেম্বর আইম্যাক্স থিয়েটারে দেখানো হবে বাংলাদেশের এই চলচ্চিত্র। এই সম্মেলনে পৃথিবীর প্রায় সব দেশের রাষ্ট্র প্রধানেরা অংশগ্রহণ করবেন।

এ ছাড়া একই শহরে জাতিসংঘের COY16 সম্মেলনে ২৯ অক্টোবর দেখানো হবে সিনেমাটি। 
 

প্রজন্মনিউজ২৪/ মহিউদ্দিন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ