অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে: ফখরুল

প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০২১ ০৫:২৯:৪৭

অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে: ফখরুল

বর্তমানে 'অদৃশ্য শক্তি' দেশ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
শনিবার (২৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। প্রয়াত রাজনীতিক অলি আহাদের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

প্রতি মূহুর্তে বিএনপি নেতাকর্মীদের ওপর খবরদারি করা হচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই অদৃশ্য শক্তির যারা আসলে দেশটাকে চালাচ্ছে তাদের ক্ষমতা, তাদের যাওয়ার রাস্তা এতো গভীরে যে, তারা এদেশের মানুষকে নিয়ন্ত্রণ করছে, নিয়ন্ত্রণ করছে এদেশের সমাজকে। এরকম একটা অবস্থার মধ্যে আমরা গণতন্ত্রের লড়াইটা করছি।


বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, আজকে আওয়ামী ঘরনার সাংবাদিকদের একটা নির্বাচন হচ্ছে। কিছুক্ষণ আগে আমি নিচে প্রেস ক্লাবের লাউঞ্জে চা খাচ্ছিলাম। একজন সাংবাদিক, আওয়ামী ঘরনার। উনি বললেন যে, এই আমরা সবাই তো আওয়ামী ঘরনার। আমাদের কাছে ম্যাসেজ আসতে শুরু করেছে ‘অদৃশ্য জায়গা’ থেকে যে, অমুককে ভোট দিতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, সব রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এখানে আছেন। আমি তাদের কাছে অনুরোধ করবো, এই মুহূর্তে আমরা আমাদের ছোটখাটো সমস্যাগুলো ভুলে যাই। আসুন, আমরা এক হয়ে, ঐক্যবদ্ধ হয়ে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমাদের যে স্বপ্নগুলো ছিল সেগুলোকে আবার ফিরিয়ে আনার জন্য লড়াই করি।

গণতন্ত্রের জন্য দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ত্যাগ করছেন উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এখনো তিনি গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়ে গৃহবন্দি হয়ে আছেন। এই বৃদ্ধ বয়সে অসুস্থ অবস্থায়ও তিনি লড়াই করছেন। আমাদের নেতা তারেক রহমান সাহেব মিথ্যা মামলায় পড়ে নির্বাসিত হয়ে আছেন।

প্রয়াত অলি আহাদের মেয়ে বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানার সভাপতিত্বে ও ড. জাহিদ-উর রহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুব উল্লাহ, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান জুনায়েদ সাকি ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/ নাএমউ

এ সম্পর্কিত খবর

খালেদা জিয়ার জন্য যতটুকু দরকার করেছি: প্রধানমন্ত্রী

ওয়ানডে ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়লেন কোহলি

খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে কিছুদিনের মধ্যেই সিদ্ধান্ত আাসবে

রাজবাড়ীর দশ হাজার হেক্টর জমিতে পেঁয়াজ-রসুন পানির নিচে

এ রায়ের মাধ্যম দেশে আইনের শাসন আবারো প্রমাণিত হয়েছে: আইনমন্ত্রী

বিশ্বে প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা

মুরাদ হাসানের বিরুদ্ধে সারাদেশে মামলা করবে বিএনপি

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত

রামপুরায় পুলিশি বাধা উপেক্ষা করে শিক্ষার্থীদের সাইকেল র‌্যালি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ