সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০২১ ০৪:১৫:১৭

সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

জহরুল ইসলাম,বশেমুরবিপ্রবি প্রতিনিধি: দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের উপর সাম্প্রাদয়িক হামলার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি। 

আজ শনিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.এ.কিউ.এম মাহবুব, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মোঃরাজিবুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড.মোঃকামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড.মোঃআবু সালেহসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। 

মানববন্ধনে উপাচার্য ড.এ.কিউ.এম.মাহবুব বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ প্রতিষ্ঠা করার সময় আমাদেরকে অসাম্প্রদায়িক বাংলাদেশ উপহার দিয়ে গেছেন। বাংলাদেশের সীমানার মধ্যে অবস্থানরত সকল মানুষ বাংলাদেশী এবং বাঙ্গালী। বঙ্গবন্ধু আমাদেরকে এই আদর্শ শিখিয়ে গেছেন। কিন্তু এই দেশে বঙ্গবন্ধুর আদর্শ কে লালন করে না এমন মানুষ এখনো এইদেশে আছে। যারা দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে যাচ্ছে। এই অপশক্তিরাই দেশের মধ্যে সাম্প্রদায়িক হামলাসহ বিভিন্ন ঘটনা ঘটাচ্ছে।

তিনি আরো বলেন, যে সকল মুসলিম হিন্দুদের বাড়িঘরে ও মন্দিরে হামলা করছে তারা প্রকৃত মুসলিম নয়। আমাদের রাসূল (সা:) আমাদের কে এই শিক্ষা দেয় নাই। সেই সাথে তিনি দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সাম্প্রদায়িক ঘটনার পিছনে দায়ীদেরকে খুঁজে বের করে বিচারের আওতায় আনার দাবি জানান। 

মানবন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড.মোঃআবুসালেহ বলেন, আমাদের প্রিয় সনাতনধর্মাঅবলম্বী ভাইদের উপর যে ন্যাক্কারজনক হামলা হয়েছে তার তীব্রনিন্দা জানাচ্ছি। আমাদের এই বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। যেখানে হাজার বছর ধরে হিন্দু, মুসলিম, খ্রিষ্ঠানসহ বিভিন্ন ধর্মের মানুষ বসবাস করে আসছে। কিন্তু আমাদের এই সম্প্রীতির মধ্যে ফাটল সৃষ্টি করার জন্য একটি কুচক্রীমহল এইসব কান্ড ঘটাচ্ছে। এই ঘৃণ্য ন্যাক্কারজনক কাজের প্রতিবাদ জানায় এবং তদন্তের মাধ্যমে এ ঘটনার দ্রুত বিচার দাবি করছি। 

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

এ সম্পর্কিত খবর

খালেদা জিয়ার জন্য যতটুকু দরকার করেছি: প্রধানমন্ত্রী

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

বাগেরহাটে মেয়েদের প্রতি সহিংসতা বন্ধে ক্যাম্পেইন অনুষ্ঠিত

শিক্ষার্থীদের চেচামেচিতে সহকারী রেজিস্ট্রারের ঘুম ভেঙ্গে গেলো, অতঃপর...

বড়লেখায় হেক্সাসের নতুন ক্যাম্পাসের উদ্বোধন 

আফগান নারী শিক্ষায় মার্কিন সমর্থন চাইলো মালালা 

শৈলকুপায় নৌকা ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৭

৭ ডিসেম্বর‌ মোংলা ও সুন্দরবন হানাদার মুক্ত

ভোলায় স্বতন্ত্রপ্রার্থীর উপর নৌকার কর্মীদের হামলায় আহত ১০

বগুড়ায় প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ