কোটালীপাড়ায় 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বই পড়া প্রতিযোগিতা

প্রকাশিত: ২২ অক্টোবর, ২০২১ ০৫:২৩:৫১

কোটালীপাড়ায় 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বই পড়া প্রতিযোগিতা

জাকারিয়া শেখ, কোটালীপাড়া প্রতিনিধি: 'পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই', এই শ্লোগানকে সামনে রেখে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বই পড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ ২২ অক্টোবর (শুক্রবার) সকালে সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে ও জ্ঞানের আলো পাঠাগারের ব্যবস্থাপনায় উপজেলার তারাশী গ্রামে অবস্থিত জ্ঞানের আলো পাঠাগারে এ বই পড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বইটি নিয়ে বই পড়া এ  প্রতিযোগিতায় অংশ নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  অর্ধশতাধিক শিক্ষার্থী। প্রতিযোগিতায় অংশ নেওয়া সকল শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী বইটি।

জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ড মন্ডলের সভাপতিত্বে বই পড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে জেলা পরিষদ সদস্য মাজাহারুল আলম পান্না, উপজেলা একাডেমিক সুপারভাইজার জসিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম দাড়িয়া, শাহানা রশিদ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল হোসেন, জ্ঞানের আলো পাঠগারের প্রেসিডিয়াম সদস্য আজিজুল শেখ বক্তব্য রাখেন।

জেলা পরিষদ সদস্য মাজাহারুল আলম পান্না বলেন, বর্তমানে দেশ বিরোধী যে ষড়যন্ত্র চলছে তার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এ জন্য সকলকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ে চর্চা করতে হবে। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। তাই আমাদের বেশি বেশি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। 

তিনি আরো বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে দেশের ১০০ পাঠাগারে চলছে বঙ্গবন্ধুর বই পড়া প্রতিযোগিতা। আমরা আজ শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি তুলে দিলাম। শিক্ষার্থীরা বইটি পড়ে তাদের অনুভূতি থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্ধারিত বিষয়ের উপর রচনা লিখে এ প্রতিযোগিতায় অংশ নিবে।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ