ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র মানসম্মত হয়েছে : ঢাবি ভিসি

প্রকাশিত: ২২ অক্টোবর, ২০২১ ০১:৪৮:২৭

ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র মানসম্মত হয়েছে : ঢাবি ভিসি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র মানসম্মত হয়েছে বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান।

শুক্রবার বেলা ১১টার দিকে পরীক্ষা শুরু হওয়ার পর বিজনেস স্টাডিজ অনুষদের দু’টি পরীক্ষার হল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ভিসি বলেন, আমরা সবাইকে সাথে নিয়ে দু’টি পরীক্ষার হল পরিদর্শন করলাম। পরীক্ষার্থীদের সাথে আমাদের কথাও হয়েছে। তারা আমাদের জানিয়েছে যে প্রশ্ন খুব মানসম্মত হয়েছে। সার্বিক ব্যবস্থাপনার কথাও তারা আমাদের জানিয়েছেন। দেশের অন্য জায়গাগুলোতেও সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হচ্ছে বলে কয়েকজন ভিসি আমাকে জানিয়েছেন। সবকিছু মিলিয়ে বিগত সময়ের ধারাবাহিকতায় খুব সুষ্ঠু, সুন্দর ও সার্বিক ভালো ব্যবস্থাপনার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

ভবিষ্যতেও এবারের মতো বিভাগীয় পর্যায়ে পরীক্ষা নেয়া হবে কি না এমন প্রশ্নের উত্তর ঢাবি ভিসি বলেন, আমরা শুধুমাত্র করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়েই বিভাগীয় পর্যায়ে পরীক্ষা নিয়েছি তা কিন্তু নয়। আমাদের মূল উদ্দেশ্য ছিল, শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তি, শ্রম ও অর্থ অপচয় লাঘবের চেষ্টা। সেই প্রচেষ্টা থেকেই বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল এই সিদ্ধান্ত নিয়েছে। ভবিষ্যতেও এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের সময় প্রোভিসি (প্রশাসন) ড. এ এস এম মাকসুদ কামাল, প্রোভিসি (শিক্ষা) ড. মুহম্মদ আব্দুস সামাদ, প্রক্টর এ কে এম গোলাম রব্বানী, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছির সহ বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষক উপস্থিত ছিলেন।
প্রজন্মনিউজ২৪/কে.জামান

এ সম্পর্কিত খবর

খালেদা জিয়ার জন্য যতটুকু দরকার করেছি: প্রধানমন্ত্রী

ওয়ানডে ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়লেন কোহলি

রাজবাড়ীর দশ হাজার হেক্টর জমিতে পেঁয়াজ-রসুন পানির নিচে

এ রায়ের মাধ্যম দেশে আইনের শাসন আবারো প্রমাণিত হয়েছে: আইনমন্ত্রী

মুরাদ হাসানের বিরুদ্ধে সারাদেশে মামলা করবে বিএনপি

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

আবাসিক হোটেলে ঢুকে মেয়ের সামনে মাকে ধর্ষণ, এসআই গ্রেফতার

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত

রামপুরায় পুলিশি বাধা উপেক্ষা করে শিক্ষার্থীদের সাইকেল র‌্যালি

বিশ্ব থেকে বিলীন হওয়ার পথে ৪২ দেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ