অতীতের রেকর্ড ভাঙ্গল ভারত-পাকিস্তান ম্যাচে বিজ্ঞাপনের মূল্য

প্রকাশিত: ২২ অক্টোবর, ২০২১ ১২:২৬:৪৯ || পরিবর্তিত: ২২ অক্টোবর, ২০২১ ১২:২৬:৪৯

অতীতের রেকর্ড ভাঙ্গল ভারত-পাকিস্তান ম্যাচে বিজ্ঞাপনের মূল্য

ভারত-পাকিস্তান বিশ্বকাপের একই গ্রুপে- এই খবর জানার পর থেকেই তো শুরু উত্তেজনা। এরপর যখন তারিখ নির্ধারণ হলো, তখন থেকে উত্তেজনার পারদ শুধু বাড়তেই থাকে। যে কারণে দেখা গেছে, টিকিট ছাড়ার এক ঘণ্টার মধ্যে সব নাই হয়ে যায়।

এবার ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে অন্য উত্তেজনার খবর জানা গেলো। এই ম্যাচকে কেন্দ্র করে টিভি বিজ্ঞাপনের মূল্য অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাওয়ার উপক্রম হয়েছে। খেলা সম্প্রচারকারী সংস্থা স্টা স্পোর্টস এই ম্যাচকে কেন্দ্র করে বিজ্ঞাপনের মূল্য বাড়িয়ে দিয়েছেন আকাশ ছোঁয়া।

সব মিলিয়ে একটি ম্যাচকে কেন্দ্র করে খেলা সম্প্রচারকারী সংস্থা প্রায় ১ হাজার কোটি টাকা লাভ করবে বলে খবরে প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে অনলাইন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিংয়ে বিজ্ঞাপন থেকে প্রায় ৩১৬ কোটি টাকা লাভ হচ্ছে স্টার স্পোর্টসের।

ভারত বনাম পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী হতে তৈরি দুই দেশের সমর্থকরা। যে কারণে ওই ম্যাচের জন্য ছাড়া সব টিকিট মুহূর্তের মধ্যে শেষ হয়ে যায়। যারা টিকিট হাতে পেয়েছেন তারা নিজেদের ভাগ্যবান ভাবছেন।

ভারত-পাক ম্যাচের টিকিটের চাহিদা যেমন তুঙ্গে, তেমনই হিট বিজ্ঞাপনের বাজারও। ২৪ অক্টোবর ওই ম্যাচের দিন বিজ্ঞাপনের জন্য মূল্য বাড়িয়ে দিয়েছে স্টার স্পোর্টস। ভারতীয় মিডিয়াগুলো জানাচ্ছে, ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন বিজ্ঞাপনের জন্য প্রতি ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের মূল্য ২৫ থেকে ৩০ লাখ রুপি নির্ধারণ করেছে স্টার। ভারতীয় কোনো টিভি চ্যানেলে এর আগে কোনো বিজ্ঞাপনের মূল্য এতটা ওঠেনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগেই অফিসিয়াল ব্রডকাস্টারের সঙ্গে ১৬টি স্পনসরের চুক্তি হয়েছে। এ ছাড়া আইসিসির সঙ্গে চুক্তিবদ্ধ ১৫টি মেগা স্পনসরও আছে এ তালিকায়। বিজ্ঞাপনের বাজার দর গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে।


শুধুই কি তাই, কো প্রেজেন্টিং স্পনসরশিপ বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ কোটি টাকায়। আর অ্যাসোসিয়েট স্পনসরশিপের জন্য ৩০ থেকে ৩৫ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। বিরাট-বাবরদের দ্বৈরথ ঘিরে বিজ্ঞাপনের বাজার দর আরও চাঙ্গা হয়ে উঠেছে।
প্রজন্মনিউজ২৪/কে.জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ