কায়রোতে ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত ১৯

প্রকাশিত: ২১ অক্টোবর, ২০২১ ০৭:১৬:৫০

কায়রোতে ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত ১৯

মিশরের রাজধানী কায়রোতে ট্রাক এবং একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৯ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন একজন। গতকাল বুধবার এ সংঘর্ষ হয়। আজ বৃহস্পতিবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে এ তথ্য জানানো হয়েছে।

মিশরের সংবাদমাধ্যম ‘আল-আহরাম’ জানিয়েছে, নীল নদের তীরে একটি মহাসড়কে যাত্রীবাহী মাইক্রোবাস ট্রাকের সঙ্গে ধাক্কা খেলে এ হতাহতের ঘটনা ঘটে। তবে দেশটির অপর সংবাদমাধ্যম আকবার এল-ইয়ম জানায়, মহাসড়কে ট্রাকটি ভুল পথে যাওয়ার ফলে মাইক্রোবাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিওতে দেখা গেছে, মরদেহগুলো রাস্তার ওপরে পড়ে আছে। এ সময় হতাহতদের হাসপাতালে নিতে অ্যাম্বুলেন্স ঘটনাস্থালে যায়।

মিশরে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে। প্রতি বছর দেশটিতে হাজার হাজার মানুষ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায়। দেশটির পরিবহন ব্যবস্থায় নিরাপত্তা খুবই কম। অতিরিক্ত গতি, খারাপ রাস্তা ও ট্রাফিক আইনের সঠিক প্রয়োগের অভাবেই এসব দুর্ঘটনা ঘটে থাকে। গত মাসে দেশটির রাজধানী কায়রোর একটি মহাসড়কে যাত্রীবাহী বাস উল্টে কমপক্ষে ১২ জন নিহত হন এবং ৩০ জন আহত হন। এছাড়াও এপ্রিলে দেশটির দক্ষিণ প্রদেশের অ্যাসিউতে মহাসড়কে ট্রাক অতিক্রম করতে যেয়ে একটি বাস উল্টে যায়। ওই ঘটনায় ২১ জন নিহত এবং তিনজন আহত হন।

মিশরের পরিসংখ্যান বিভাগের তথ্য মতে, ২০০৯ সালে দেশটিতে ১০ হাজার সড়ক দুর্ঘটনা ঘটেছিল। এসব দুর্ঘটনায় অন্তত সাড়ে তিন হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। এছাড়া ২০১৮ সালে আট হাজার ৪৮০টি দুর্ঘটনায় দেশটিতে তিন হাজার ৮০ জনের মৃত্যু হয়।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল : শেখ হাসিনা

গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ