পীরগঞ্জে হামলার ঘটনাটি আটকানো যেতো: ইনু

প্রকাশিত: ২০ অক্টোবর, ২০২১ ০৭:২০:৩০

পীরগঞ্জে হামলার ঘটনাটি আটকানো যেতো: ইনু

জাসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, আমি পীরগঞ্জের এ অগ্নিকাণ্ডের ঘটনা জানার পর প্রতিনিয়ত রংপুরের এসপির সঙ্গে যোগাযোগ রেখেছি। আমি ঘটনাস্থল পরিদর্শন করে অনেকের সঙ্গে কথা বলে জেনেছি, এ হামলার ঘটনাটা পূর্বপরিকল্পিত ছিল না। দেশের বিভিন্ন স্থানে হামলার সূত্র ধরে এ হামলার ঘটনা ঘটেছে। হামলার ঘটনাটি আটকানো যেতো। কেন তা সম্ভব হয়নি বিষয়টি খতিয়ে দেখা দরকার।

হাসানুল হক ইনু আরও বলেন, দেশের ৩২ হাজার পূজামণ্ডবে যদি হামলা না হয় তা হলে কেন দেশের ৫০টি স্থানে হামলা হলো? এগুলোর সুষ্ঠু তদন্ত ও হামলার মূলৎপাটন করা দরকার। প্রয়োজনে এসব ঘটনার জন্য পৃথক আদালত গঠন করে দ্রুত বিচার সম্পন্ন করতে হবে। তাহলেই দেশকে সাম্প্রদায়িক মুক্ত করা সম্ভব।

গতকাল পীরগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে পীরগঞ্জ প্রেস ক্লাবে সাংবাদিকদের সামনে ব্রিফকালে হাসানুল হক ইনু এসব কথা বলেন। এর আগে ইনু অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং দ্রুত ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা জাসদের সাধারণ সম্পাদক কুমারেশ রায়, পীরগঞ্জ উপজেলা জাসদের সভাপতি মীর মোহাম্মদ মানিক, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মিয়া, জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি ওসমান গণী, উপজেলা জাসদ ছাত্রলীগের সভাপতি মোত্তাহীদ প্রমুখ।

এর আগে হাসানুল হক ইনু পীরগঞ্জের অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনর্বাসনে সরকারের প্রতি আহ্বান জানান।

প্রজন্মনিউজ২৪/এন হাসান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ