ঝিনাইদহে শেখ রাসেল দিবস পালন

প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০২১ ০১:১৬:২৭

ঝিনাইদহে শেখ রাসেল দিবস পালন

রাজু  আহাম্মেদ,ঝিনাইদহ প্রতিনিধি:-ঝিনাইদহের হরিনাকুণ্ডুতে উপজেলা প্রশাসনের আয়োজনে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

(১৮ অক্টোবর) সকাল ৭ টায় উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন উপজেলা প্রশাসন। 

এসময় উপস্থিত ছিলেন হরিণাকুণ্ডু উপজেলার চেয়ারম্যান জাহাঙ্গীর হুসাইন,উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা, সংসদ সদস্যের প্রতিনিধি মোঃ রওশন আলী,পৌর মেয়র মোঃ ফারুক হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি)মোঃ সেলিম আহম্মেদ,হরিনাকুন্ডু পৌরসভাসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান, শ্রদ্ধা নিবেদন করে।

১৯৬৪ সালের এ দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল। সে অনুযায়ী তার ৫৮তম জন্মদিন আজ। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী এ বছর থেকে শেখ রাসেলের জন্মদিন জাতীয়ভাবে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধুর সঙ্গে ঘাতকেরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।
প্রজন্মনিউজ২৪/কে.জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ