পটুয়াখালীতে কলেজছাত্রকে জোর করে বিয়ের অভিযোগ তরুনীর

প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০২১ ১০:৩৮:০০ || পরিবর্তিত: ১৯ অক্টোবর, ২০২১ ১০:৩৮:০০

পটুয়াখালীতে কলেজছাত্রকে জোর করে বিয়ের অভিযোগ তরুনীর

তোফাজ্জল হোসেন,পটুয়াখালী প্রতিনিধি:-জোর করে মেয়েকে তুলেনিয়ে বিয়ে করার ঘটনা বহুবার শোনা গেছে। এবার বিপরীত ঘটনা ঘটলো। পটুয়াখালী সরকারি কলেজের শিহ্মার্থী নাজমুলকে এক মেয়ে ও তার সাংগো পাংগোরা তুলে নিয়ে বিয়ে করার অভিযোগ পাওয়া গেছে। 

পটুয়াখালী সরকারি কলেজের ইতিহাস ও নংস্কৃতি বিভাগের শিহ্মার্থী নাজমুল আকনকে অপহরনের পর জোর করে বিয়ে করার অভিযোগ করেন নাজমুল এক তরুণীর বিরুদ্ধে।  এ ঘটনায় নাজমুল বাদী হয়ে পটুয়াখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন। 

মামলায় ইশরাত জাহান পাখি নামের ওই তরুণীসহ অগ্মতপরিচয় ছয়জন থেকে সাত জনকে আসামি করা হয়। মামলাটি গ্রহন করে পটুয়াখালী সদর থানাকে  নথিভুক্ত করার নির্দেশ  দিয়েছে আদালত।  মামলা দায়েরের পর শুক্রবার (১৫ অক্টোবর)  দুপুর থেকে ওই নারী নিজেকে নাজমুল এর স্ত্রী দাবী করে নাজমুল এর বাবার বাড়ি অবস্থান করেন। নাজমুল মির্জাগন্জ উপজেলার মির্জাগন্জ ইউনিয়নের জালাল আকনের ছেলে। অভিযুক্ত ইশরাত জাহান পাখি একই উপজেলার গাজীপুর গ্রামের মো. আউয়ালের মেয়ে৷ 

নাজমুলের আইনজীবী আবদুল্লাহ আল নোমান জানান, নাজমুল পটুয়াখালী সরকারি কলেজের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের নিয়মিত ছাত্র। তিনি কলেজের আবাসিক হোস্টেল এ থাকেন। আসামি ইশরাত জাহান পাখি দীর্ঘদিন ধরে নাজমুলকে  মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রেমের প্রস্তাবসহ বিয়ের প্রলোভন দেখান। কিন্তু নাজমুল রাজি না হওয়ায় গত (২৭ সেপ্টেম্বর)  পটুয়াখালী লন্জঘাট এলাকা থেকে তাকে অপহরণ করা হয়।  পরদিন অজ্ঞাত একটি স্হানে নিয়ে সাত থেকে আটজন ব্যাক্তি তাকে বলপূর্বক একটি কাগজে সই করতে বাধ্য করে। পরে তাকে ওদিনই শহরে ছেড়ে দেওয়া হয়। ধারনা করা যাচ্ছে, এ দিয়ে  তারা একটি কাবিননামা তৈরীর পাঁতারা করেছেন। তিনি আরও বলেন, এ ঘটনায় গত (৩ অক্টোবর) আমরা আদালতে মামলা করেছি।  মামলাটি নথিভুক্ত করতে আদালত থানাকে নির্দেশ দিয়েছে। 

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. মনিরুজ্জামান বলেন, আদালতের নির্দেশে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহন করা হয়েছে। তদন্ত করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
প্রজন্মনিউজ২৪/কে.জামান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ