মধুর ক্যান্টিনে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি স্লোগান

প্রকাশিত: ১৭ অক্টোবর, ২০২১ ০২:২৪:১৩

মধুর ক্যান্টিনে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি স্লোগান


প্রজন্মনিউজ ডেস্ক: দীর্ঘ ১৮ মাস পর রাজনীতির আঁতুরঘর খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ফিরেছে ছাত্রদল। করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধের সময়েও মধুর ক্যান্টিনে ছাত্রলীগকে সক্রিয় দেখা গেলেও শুরু থেকে ছাত্রদলকে সেখানে দেখা যায়নি।

আজ (রোববার) সকাল ১০টার দিকে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকনের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে প্রবেশ করেন। এ সময় বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমানসহ দুই শতাধিক নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন। এরপর বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিন থেকে বের হয়ে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রদল।

তবে এর আগে থেকে সেখানে অবস্থান নিতে দেখা যায় ছাত্রলীগকে। ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় ও হল শাখার প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। ছাত্রদল প্রবেশের পর দুই পক্ষের স্লোগান-পাল্টা স্লোগানে মধুর ক্যান্টিনে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, করোনায় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমরা মধুর ক্যান্টিনে যাইনি। এর আগে আমরা নিয়মিত যেতাম। এখন ক্যাম্পাস খুলেছে, ক্লাস শুরু হয়েছে তাই আমরা আবার মধুর ক্যান্টিনে অবস্থান নিয়েছি। এখন থেকে আমরা নিয়মিত মধুর ক্যান্টিনে বসবো।

ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, আজ থেকে ক্যাম্পাসের সব কিছু আগের রূপে ফিরে এসেছে, শিক্ষার্থীদের কোলাহলে মুখরিত ক্যাম্পাস। তাই আমরাও মধুর ক্যান্টিনে বসেছি, আড্ডা দিয়েছি। গণতন্ত্র পুনরুদ্ধার ও সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দ্রীয় সংসদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ক্যাম্পাসে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করবে।

কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেছে কি না জানতে চাইলে তিনি বলেন, মধুর ক্যান্টিনে আমরা যে জায়গা নিয়ে বসি, সেটা সম্পূর্ণ পাইনি। বেশিরভাগ অংশ ছাত্রলীগের দখলে ছিল। আমাদের চারপাশে তাদের স্লোগান ছিল। আমরাও স্লোগান দিয়েছি। এছাড়া অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

এ সম্পর্কিত খবর

নর্দান ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস পালিত

পটুয়াখালীতে পথচারী-শ্রমিকদের মাঝে ইফতার বিতরণ

“জয় বাংলা” না বলায় অধ্যক্ষের কক্ষে তালা দিলো ছাত্রলীগ

ইফতার পার্টি না করে সাধারণ মানুষের পাশে দাঁড়ান : প্রধানমন্ত্রী

আ.লীগ মুক্তিযুদ্ধের হারানো গৌরব ফিরিয়ে এনেছে : প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয় পথ দেখায়, রুদ্ধ করে না: নজরুল ইসলাম

দীর্ঘদিন বন্ধ ভিক্টোরিয়ার একমাত্র ক্যান্টিন।। পুনরায় চালুর দাবি শিক্ষার্থীদের

পবিপ্রবি ইসলামি ছাত্রআন্দোলনের নবীনবরণ ও ইফতার মাহফিল

পবিপ্রবিতে বাঁধনের নবীনবরণ, ইফতার ও দোয়া

দীর্ঘদিন বন্ধ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের একমাত্র ক্যান্টিন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ