সন্দ্বীপে বিমানবন্দর নির্মাণ,অর্থনীতিতে এক বৈপ্লবিক পরিবর্তন আসবে

প্রকাশিত: ১৭ অক্টোবর, ২০২১ ০৯:২২:০৯

সন্দ্বীপে বিমানবন্দর নির্মাণ,অর্থনীতিতে এক বৈপ্লবিক পরিবর্তন আসবে

মুরাদ হোসাইন,সন্দ্বীপ প্রতিনিধি:-জাতীয় গ্রীডের বিদ্যুতের আলোয় আলোকিত সন্দ্বীপ। রাস্তাঘাটেরও ব্যাপক উন্নতি হয়েছে।

তবে নদীপথে দুর্ভোগ রয়েই গেছে। আর এই দুর্ভোগের দুঃসহ অভিজ্ঞতার মুখোমুখি হতে চান না বাইরে বসবাসরত অনেক সন্দ্বীপবাসী

 শুধু তাই নয়, এ ভেবে অনেক পর্যটকও প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও সন্দ্বীপে আসার সাহস পায় না। তাই একটি বিমানবন্দর নির্মাণ সন্দ্বীপবাসীর দীর্ঘদিনের স্বপ্ন।

বিমানবন্দর নির্মাণ হলে সন্দ্বীপে যোগাযোগ ও অর্থনীতিতে এক বৈপ্লবিক পরিবর্তন আসবে বলে মনে করেন ইঞ্জিনিয়ার তামজিদুর রহমান।

যার রয়েছে পিআইএ এবং বাংলাদেশ বিমানে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতা। বাংলাদেশ বিমানে যোগদানের পর চীফ ইঞ্জিনিয়ার হিসাবে প্রমোশন পেয়েছিলেন তিনি। চট্টগ্রাম ভিভিশনে সর্বপ্রথম এ পদে অধিষ্ঠিত হওয়ার গৌরব অর্জন করেন সন্দ্বীপের হরিশপুরের সন্তান তামজিদুর রহমান। 

“বিমানবন্দর নির্মাণ হলে সন্দ্বীপে বদলে যাবে উন্নয়নের চিত্র ও অর্থনৈতিক জীবনযাত্রা।এতে শিল্প সম্ভাবনা ও দ্বীপে দেশি-বিদেশি পর্যটক বাড়বে। অপরদিকে পূর্ণাঙ্গ বিমানবন্দর নির্মাণ এবং বাণিজ্যিকভাবে বিমান চলাচলের অনুমোদন দিলে বদলে যাবে এ উপজেলার দৃশ্যপট। উন্নত যোগাযোগ ব্যবস্থা না থাকায় অনেক বিদেশি পর্যটক ইচ্ছা থাকা সত্ত্বেও সন্দ্বীপের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগে আসতে পারছে না। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশের পর্যটন শিল্প। বিমানবন্দর নির্মাণ হলে প্রচুর দেশি পর্যটকের পাশাপাশি বিদেশি পর্যটকও আসতে শুরু করবে। এতে বাংলাদেশের পর্যটনশিল্পে উন্মোচিত হবে আরেক নতুন সম্ভাবনার দ্বার বলছেন সন্দ্বীপের এই কৃতি সন্তান।
প্রজন্মনিউজ২৪/কে.জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ