করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল রাশিয়া

প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০২১ ০৫:৪৭:১১ || পরিবর্তিত: ১৬ অক্টোবর, ২০২১ ০৫:৪৭:১১

করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল রাশিয়া

প্রজন্মনিউজ ডেস্ক:-করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখলো রাশিয়া। একদিনে রাশিয়ায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ১০০০ মানুষ। এটাই এখন পর্যন্ত সেখানে একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। রাশিয়ায় মোট করোনায় প্রাণ হারালো ২ লাখ ২১ হাজার ৩১৩ জন।

একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৩২ হাজার ১২৬ জন। সেখানে মোট করোনায় আক্রান্ত শনাক্ত হলো ৭৯ লাখ ২৫ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৯২ হাজার ৯৬৬ জন। এর মধ্যে দিয়ে সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ৪ কোটি ৫৭ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ। একদিনে ১ হাজার ৭০৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৪৩ হাজার ৮৮০ জনে।

ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৬ লাখ ২ হাজার ৭০০ ছাড়িয়েছে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৫২৬ জন।

ব্রাজিলে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৫ হাজার ২৩৯ জন। সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ১৬ লাখ ২৭ হাজারের বেশি মানুষ।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২৪ কোটি ৮ লাখ মানুষ। একদিনে বিশ্বে ৪ লাখ ৩৬ হাজার মানুষ এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে আর প্রাণ হারিয়েছে ৬ হাজার ৯৭০ জন। বিশ্বে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪৯ লাখ ৪ হাজার মানুষ।
প্রজন্মনিউজ২৪/কে.জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ