ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে টম মুডি

প্রকাশিত: ১১ অক্টোবর, ২০২১ ১১:৫৮:০১

ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে টম মুডি

প্রজন্মনিউজ ডেস্ক:-টি-২০ বিশ্বকাপের পরই মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। বিরাট কোহলিদের কোচ হিসেবে আর থাকতেও চাইছেন না শাস্ত্রী। 

ভারতীয় ক্রিকেট বোর্ডকে তিনি জানিয়েও দিয়েছেন, বিশ্বকাপের পর আর কোচিং করাবেন না। কয়েকদিন বাদেই কোচ নিয়োগের বিজ্ঞপ্তি দেবে বোর্ড। অনেকেরই নাম সামনে আসছে। এরই মধ্যেই ভারতের কোচ হতে আগ্রহ দেখালেন ।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে কোচিং করানোর অভিজ্ঞতা আছে অস্ট্রেলিয়ার সাবেক এই অলরাউন্ডারের। তার কোচিংয়ে ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়নও হয় সানরাইজার্স হায়দরাবাদ। অধিনায়ক ছিলেন ডেভিড ওয়ার্নার। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গেও মুডির সম্পর্ক বেশ ভালো। এছাড়া উপমহাদেশীয় ক্রিকেটে কোচিং করানোর অভিজ্ঞতাও রয়েছে মুডির। শ্রীলঙ্কার হয়ে কোচিং করিয়েছেন তিনি।

২০০৭ সালে মুডির কোচিংয়ে বিশ্বকাপ ফাইনাল খেলে শ্রীলঙ্কা। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে কোচিং করানোর আগে কিংস ইলেভেন পাঞ্জাব (বর্তমানে পঞ্জাব কিংস) এর হয়ে কোচিং করিয়েছেন মুডি। ভারতের কোচ হওয়ার জন্য এর আগে রাহুল দ্রাবিড়কে প্রস্তাব দেওয়া হলেও তিনি চাননি কোচিং করাতে। অনিল কুম্বলেও বিরাটদের দায়িত্ব নিতে রাজি নন।

২০১৭ সালে ভারতের কোচ হন রবি শাস্ত্রী। টি-২০ বিশ্বকাপ পর্যন্তই তার সঙ্গে চুক্তি ছিল বোর্ডের। তবে শাস্ত্রী তার আগেই জানান, বিশ্বকাপের পর আর কোচিং করাবেন না। এদিকে টি-২০ বিশ্বকাপের পর ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে ক্যাপ্টেন্সি করবেন না বিরাট কোহলিও। ফলে বিশ্বকাপ শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেটে বেশ কয়েকটি রদবদল দেখার সম্ভাবনা রয়েছে।
প্রজন্মনিউজ২৪/কে.জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ