কলম্বিয়ার কাছে ব্রাজিলের হার

প্রকাশিত: ১১ অক্টোবর, ২০২১ ১০:৪৭:৩২

কলম্বিয়ার কাছে ব্রাজিলের হার

প্রজন্মনিউজ ডেস্ক: টানা জয়ে পুরোপুরি উড়ছিল ব্রাজিল। অবশেষে কলম্বিয়া থামাতে পারল সেলেকাওদের। দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে টানা নয় জয়ের পর পয়েন্ট হারালো নেইমাররা। ঘরের মাঠে ব্রাজিলকে রুখে দিয়েছে কলম্বিয়া। সোমবার ভোরে অনুষ্ঠিত ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র।

তিন দিন আগে ভেনেজুয়েলার বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ৩-১ গোলে জিতেছিল ব্রাজিল। ওই দিন তিনটি গোলই তারা করেছিল ৭০ মিনিটের পর। এবারো শেষ ২০ মিনিটে প্রচুর আক্রমণ করে গেছে নেইমাররা। কিন্তু গোলের দেখা পায়নি তিতে শিবির।

ঘরের মাঠ বারাংকিইয়ায় কলম্বিয়া অবশ্য দুই অর্ধেই আক্রমণে উঠেছে। ভালো কিছু সুযোগও পেয়েছে। বল দখলে অনেকটাই পিছিয়ে থাকা স্বাগতিকরা গোলের জন্য ১২টি শট নিয়েছিল। যার চারটি ছিল লক্ষ্যে। ব্রাজিল লক্ষ্যে রাখতে পেরেছে নয়টির মধ্যে চারটি শট।

শুরুতে কলম্বিয়া কাঁপিয়ে দেয় ব্রাজিলের রক্ষণভাগ। ডি বক্সের ভেতর থেকে শট নেন কুইনতেরো। তবে শটটি সোজা চলে যায় ব্রাজিল গোলরক্ষকের কাছে। দুই মিনিট পর আবারও ভীতি ছড়ান কুইনতেরো; তবে তার বাড়ানো উঁচু বলে হেড করলেও লক্ষ্যে রাখতে পারেননি ইয়েরি মিনা।

১৪ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল ব্রাজিল। নেইমারের পাসে পাকেতার নেওয়া শট চলে যায় পোস্ট ঘেষে। ২০ মিনিটে আক্রমণ করে কলম্বিয়া। কিন্তু ব্যর্থ। প্রথমার্ধ কাটে গোলশূন্য অবস্থায়।

দ্বিতীয়ার্ধে খেলার গতি যেন অনেক কমে আসে। তারপরও ৬৪ মিনিটে ব্রাজিলকে ভয় ধরিয়ে দিয়েছিলেন মাতেউস উরিবে। তার বুলেট গতির শটে গোল পেতে পারত কলম্বিয়া। কিন্তু আলিসন দক্ষতার সঙ্গে লাফিয়ে প্রতিহত করেন। বল পাঠিয়ে দেন ক্রসবারের উপর দিয়ে। পাঁচ মিনিট পর আরও দূর থেকে চেষ্টা চালান কিনতেরো। এবার ঝাঁপিয়ে ব্রাজিলকে লিভারপুল গোলরক্ষক আলিসন।

৭৬ মিনিটে রাফিনিয়ার দূর থেকে নেওয়া জোরালো শট ফিরিয়ে ব্রাজিলকে হতাশ করেন কলম্বিয়া গোলরক্ষক অসপিনা। বাকি সময়টা কেটেছে গোলহীন অবস্থায়। পয়েন্ট হারানোর বেদনায় মাঠ ছাড়ে নেইমাররা।

ড্র করলেও পয়েন্ট তালিকায় শীর্ষেই রয়েছে ব্রাজিল। টানা নয় জয়ের পর দশম ম্যাচে ড্র। ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে দলটি শুরু থেকেই। একই রাতে ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা অবশ্য জিতেছে উরুগুয়ের সঙ্গে। ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয স্থানে দলটি। ব্রাজিলকে রুখে দেয়া কলম্বিয়া ১১ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আছে ৫ নম্বরে। ১১ ম্যাচে সমান ১৬ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয ও চতুর্থ স্থানে রয়েছে ইকুয়েডর ও উরুগুয়ে। দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০ দলের এই প্রতিযোগিতায় সেরা চার দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপের মূল পর্বে।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ