আজারবাইজানে ইরানি দূতাবাসে হামলা

প্রকাশিত: ০২ অক্টোবর, ২০২১ ১১:০৮:৫৭

আজারবাইজানে ইরানি দূতাবাসে হামলা

প্রজন্মনিউজ ডেস্ক:-আজারবাইজানে অবস্থিত ইসলামি প্রজাতন্ত্র ইরানের দূতাবাসে হামলা চালিয়েছে দুষ্কৃতকারীরা। এ ঘটনায় চার ব্যক্তিকে চিহ্নিত ও আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দিনগত রাতে দুষ্কৃতকারীরা এ হামলা চালায়। হামলার কঠোর প্রতিবাদ জানিয়েছে তেহরান।

শুক্রবার (০১ অক্টোবর) আজারবাইজানের নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত আব্বাস মুসাভি বাকুতে অবস্থিত ইরানি দূতাবাসে হামলার কঠোর প্রতিবাদ জানিয়ে বলেন, এ ব্যাপারে কাঙ্ক্ষিত ফলাফল না আসা পর্যন্ত তেহরান হাল ছাড়বে না।

তিনি জানান, এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে আজারবাইজানের কূটনৈতিক পুলিশ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় চার ব্যক্তিকে চিহ্নিত ও আটক করেছে এবং তাদের জিজ্ঞাসাবাদ করছে।

একই সঙ্গে তিনি বলেন, ইসরায়েল এ অঞ্চল নিয়ে যে আশা করছে তা কখনো বাস্তবায়ন হবে না। আজারবাইজানে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত যে দাবি করেছেন তাও আব্বাস মুসাভি প্রত্যাখ্যান করেন।

বাকুতে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত জর্জ ডিক দাবি করেছেন, ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালাচ্ছে ইরান এবং অন্য দেশের ইহুদি সম্প্রদায়কে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।

জবাবে আব্বাস মুসাভি বলেন, ‘ইহুদি, খ্রিস্টান এবং অন্য সমস্ত ঐশী কিতাবধারী সম্প্রদায়ের প্রতি আমাদের বিশেষ সম্মান রয়েছেন। তবে আমরা নিশ্চিত যে, আজারবাইজান ও ফিলিস্তিন সবসময় মুসলিম দেশ হিসেবে বিশ্বে টিকে থাকবে। ইসরায়েলের স্বপ্ন এই অঞ্চলে কখনো বাস্তবায়িত হবে না। ’
সূত্র: পার্সটুডে, ইরান প্রেস
প্রজন্মনিউজ২৪/কে.জামান


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ