উত্তরা প্রেস ক্লাব নির্বাচনে ১৩টি পদে ৩০ সম্ভাব্য  প্রার্থীর মনোনয়নপত্র ক্রয়

প্রকাশিত: ০২ অক্টোবর, ২০২১ ১০:৩৬:২০

উত্তরা প্রেস ক্লাব নির্বাচনে ১৩টি পদে ৩০ সম্ভাব্য  প্রার্থীর মনোনয়নপত্র ক্রয়

হাসান মাহমুদ:-দ্রুত গতিতে চলছে "উত্তরা প্রেসক্লাব"-এর নির্বাচনি প্রক্রিয়া ,মাত্র ১৫ ঘন্টায় সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন কিনেছেন ৩০ টি।২৭ই সেপ্টেম্বর থেকে পহেলা অক্টোবর রোজ শুক্রবার রাত ১০টা পর্যন্ত পাঁচ দিনে প্রতিদিন ৩ ঘন্টা করে উত্তরা প্রেসক্লাব মনোনয়ন পত্র বিক্রি করেছে। 


নানা জল্পনা-কল্পনার পর দীর্ঘ কয়েক দশক পেরিয়ে একই ছাঁদের নিচে অবস্থান নিয়েছেন উত্তরার সকল পেশাদার সাংবাদিক। এ ঐক্য ধরে রাখতে আন্তরিক, সিনিয়র ও দক্ষ সাংবাদিকদের সমন্বয়ে গঠন করা হয়েছে আহ্বায়ক কমিটি। সবাইকে সক্রিয় করে সদস্য বাছাই এবং নির্বাচনের মাধ্যমে একটি কমিটিকে ক্লাবের দায়ভার বুঝিয়ে দেয়ার দায়িত্বগ্রহণ করে আহ্বায়ক কমিটি।
৯০ দিনের মধ্যে এ কাজ সম্পন্ন করার কথা ছিলো। কিন্তু সবগুলো কাজ নবগঠিত হওয়ায় সার্বিক পরিস্থিতি প্রতিকূলে থাকায় সম্ভব হয়নি। 

যাচাই-বাছাই কমিটির সুপারিশের ভিত্তিতে উত্তরা প্রেস ক্লাবের  ৭৭ জন ভোটার সদস্য ও প্রায় ৯৫ জন সাধারণ সদস্যের তালিকা প্রকাশ করেছে আহ্বায়ক কমিটি।

শুরু হয়েছে নির্বাচনী কার্যক্রম। উত্তরা প্রেস ক্লাবের ১১টি পদে নির্বাচনের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট নির্বাচিত কমিটি গঠন করা হবে। এ ধারাবাহিকতায় গত ২৭ই সেপ্টেম্বর ২০২১ হতে ১ অক্টোবর ২০২১ পর্যন্ত উত্তরা প্রেস ক্লাবের সকল পদের মনোনয়নপত্র বিক্রি করেছে উত্তরা প্রেসক্লাব।সর্বমোট ৫ দিনে, সভাপতি পদে ৫ টি নমিনেশন, সহ-সভাপতি পদে ৩ টি,সাধারণ সম্পাদক পদে ৩ টি, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩ টি, অর্থ সম্পাদক পদে ৩ টি,সাংগঠনিক সম্পাদক পদে ২ টি, দপ্তর সম্পাদক পদে ২ টি, প্রচার ও প্রকাশনা পদে ১ টি, মহিলা সম্পাদক পদে ২ টি, ক্রীড়া ও সংস্কৃতি পদে ১ টি এবং কার্যকরি সদস্য পদে ৫ টি সহ মোট ৩০ টি মনোনয়ন পত্র বিক্রি করেছে উত্তরা প্রেসক্লাব।

উত্তরা প্রেসক্লাবের সম্মানিত আহ্বায়কের কাছে নির্বাচন ও এই ঐক্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শত বাধা-বিপত্তি, চক্রান্ত-ষড়যন্ত্রকে অতিক্রম করে আমরা আহ্বায়ক কমিটি সহ সকল সদস্যদের সহায়তায় আজকের এই ঐক্য।আল্লাহর রহমতে আহ্বায়ক কমিটি ও আমরা সবাই বিশ্বাস ও শান্তির সাথে একতাবদ্ধ থাকলে কোন অপশক্তিই আমাদের কোন ষড়যন্ত্রে ফাসাতে পারবেনা।

তিনি আরও বলেন সুস্থ ও নিরপেক্ষ ইলেকশনের মাধ্যমে উত্তরা প্রেসক্লাবের ১৩ সদস্য বিশিষ্ট নির্বাচিত কমিটি ১ বছরের জন্য দায়িত্ব গ্রহন করবে।
প্রথম দিন থেকেই মনোনয়নপত্র সংগ্রহকারী এবং তাদের শুভানুধ্যায়ীদের পাদচারণায় মুখর হয়ে ওঠে উত্তরা প্রেসক্লাব অস্থায়ী কার্যালয়। উৎসবের আমেজ তৈরি হয়েছে পুরো ক্লাব প্রাঙ্গন জুড়ে । মনোনয়নপত্র সংগ্রহের পাশাপাশি চলে নির্বাচনী প্রচারণা। এসময় প্রার্থীদের অনেককে ভোট চাইতে দেখা গেছে ভোটার সদস্যদের নিকট  এবং দোয়া চাচ্ছেন সাধারণ সদস্যসহ সকলের নিকট।

সবচেয়ে আনন্দের বিষয় হলো এবারের নীর্বাচনে থাকবেনা কোন প্যানেল, হবেনা দ্বন্দ্ব, বাড়বেনা দূরত্ব, কমবেনা গুরুত্ব। তাইতো ঐক্যের মাধ্যমে নব-গঠিত  উত্তরা প্রেস ক্লাবে সকল প্রার্থীরাই একে অপরকে বুকে টেনে নিচ্ছেন হাস্যজ্বল মুখে। 
তবে বিজ্ঞরা বলছেন উত্তরা প্রেসক্লাবের ১১ টি পদের ১৩ টি আসনে ভোটের লড়াই হবে জম-জমাট।কেউই কারো থেকে যোগ্যতায় এবং জনপ্রিয়তায় পিছিয়ে নেই।প্রত্যেক প্রার্থীই  যোগ্য নিজ নিজ পদের আসনে।
প্রজন্মনিউজ২৪/কে.জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ