কেন্দুয়ায় চেক জালিয়াতি, সোনালী ব্যাংকের ব্যবস্থাপককে প্রত্যাহার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২১ ০৫:৪৮:১৮

কেন্দুয়ায় চেক জালিয়াতি, সোনালী ব্যাংকের ব্যবস্থাপককে প্রত্যাহার

নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার কেন্দুয়ায় সোনালী ব্যাংক থেকে এক নারী চেক জালিয়াতি করে সাত লাখ টাকা তুলে নিয়েছেন। এ ঘটনায় ওই শাখার ব্যবস্থাপক আরিফ আহম্মদকে প্রত্যাহার করা হয়েছে। গত মঙ্গলবার  দুপুরে তাঁকে প্রত্যাহার করে সোনালী ব্যাংকের নেত্রকোনা আঞ্চলিক কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। তাঁর স্থলে শাহজালাল মিয়া নামের একজন সিনিয়র প্রিন্সিপাল অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে উক্ত ঘটনা তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে সোনালী ব্যাংক নেত্রকোনা অঞ্চলের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) রাসমোহন সাহাকে। অপর দুই সদস্য হলেন সিনিয়র প্রিন্সিপাল অফিসার মিনহাজুল আলম ও প্রিন্সিপাল অফিসার আবু সিদ্দিক খান। বিষয়টির সত্যতা নিশ্চিত করে রাসমোহন সাহা। 

অনুসন্ধানে জানা যায়, রোববার দুপুরে পূর্ণতা আক্তার (২৫) নামের এক নারী পারভীন আক্তার (৩২) নামের অন্য এক নারীর চেক জালিয়াতি করে সাত লাখ টাকা তুলে নেন। বিষয়টি টের পেয়ে পারভিন আক্তার ওই ব্যাংকের কর্মকর্তাদের শরণাপন্ন হন। গতকাল সোমবার দুপুরে স্থানীয় রাজনৈতিক নেতাদের মধ্যস্ততায় ওই টাকা উদ্ধার করা হয়।

তবে এলাকাবাসী বলছেন, এই জালিয়াতির ঘটনায় ব্যাংকের লোকজনও জড়িত। অভিযুক্ত পূর্ণতা আক্তারের বাড়ি কেন্দুয়া পৌর এলাকার বাদে আঠারবাড়ী মহল্লায়। তিনি ওই এলাকার মামুন মিয়ার স্ত্রী। ঘটনার শিকার পারভিন আক্তারের বাড়ি একই উপজেলার চিরাং ইউনিয়নের ছিলিমপুর গ্রামে।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ