ঢাকা ওয়াসার গভীর নলকূপ স্থাপনের উদ্দ্যোগ

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর, ২০২১ ১১:৫৫:৫০

ঢাকা ওয়াসার গভীর নলকূপ স্থাপনের উদ্দ্যোগ

প্রজন্মনিউজ ডেস্কঃ ঢাকা ওয়াসার বিভিন্ন এলাকায় গভীর নলকূপের স্থাপন-প্রতিস্থাপনে কারিগরি মান উন্নয়ন এবং দরপত্র প্রক্রিয়ায় প্রতিযোগিতা বাড়াতে ৭ জন কর্মকর্তার সমন্বয়ে একটি কমিটি গঠন করেছে ঢাকা ওয়াসা।

বুধবার (২২ সেপ্টেম্বর) ঢাকা ওয়াসা সূত্রে জানা গেছে, ঢাকা ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক উত্তম কুমার রায়কে আহ্বায়ক এবং পানি (পূর্ব ও উত্তর) বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী এমরানুল ইসলামকে সদস্য সচিব করে সাত সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। গত ১৯ সেপ্টেম্বর এক অফিস আদেশের মাধ্যমে এই কমিটির অনুমোদন দিয়েছেন ঢাকা ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমীর।


অফিস আদেশে বলা হয়েছে, ঢাকা ওয়াসার বিভিন্ন এলাকায় গভীর নলকূপের (স্থাপন-প্রতিস্থাপন) কারিগরি মান উন্নয়ন, দরপত্র প্রক্রিয়ায় প্রতিযোগিতা বাড়াতে রেট শিডিউল, জেনারেল অ্যান্ড স্পেসিফিকেশন এবং টেন্ডার ডকুমেন্ট প্রণয়নের জন্য ৭ জন কর্মকর্তার সমন্বয়ে একটি কমিটি গঠন করা হলো।

এছাড়া দাশেরকান্দি পয়ঃশোধনাগার নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহসেন আলী মিয়া, ধাল্লা-জামিত্রা ওয়েলফিল্ড নির্মাণ প্রকল্পের পরিচালক শারমিন হক আমীর, ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী ও ডিডব্লিউএসএনআই প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ফখরুল ইসলাম, পি অ্যান্ড ডি (হাইড্রোলজি) বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম তৌফিকুর রহমান এবং পানি (পূ: ও উ:) বিভাগ ১ এর উপ-বিভাগীয় প্রকৌশলী জয়ন্ত সাহাকে কমিটির সদস্য করা হয়েছে।

কমিটির কার্যপরিধি সম্পর্কে অফিস আদেশে বলা হয়েছে, গঠিত রেট শিডিউল, জেনারেল অ্যান্ড টেকনিক্যাল স্পেসিফিকেশন ও টেন্ড্রার ডকুমেন্ট হালনাগাদ করবে এই কমিটি। পাশাপাশি ১৫ কর্মদিবসের মধ্যে ব্যবস্থাপনা পরিচালক বরাবর প্রতিবেদন দাখিল করতে হবে। কমিটির প্রতিটি সভার জন্য কমিটির সদস্যরা আর্থিক সম্মানীপ্রাপ্ত হবেন, আর এই সম্মানী ব্যয় ইডাব্লিওএস প্রকল্পের সম্মানী খাত হতে ব্যয় হবে।
 

প্রজন্মনিউজ২৪/ মহিউদ্দিন
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ