নোয়াখালীতে সেতুর লাইট পোষ্টে নেই বাতি, হাটার পথের রাস্তাও ভাঙ্গা

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২১ ০৫:১৭:৩০

নোয়াখালীতে সেতুর লাইট পোষ্টে নেই বাতি, হাটার পথের রাস্তাও ভাঙ্গা

আরমান হোসাইন, সদর প্রতিনিধি: নোয়াখালী সদর উপজেলার ১৯নং পূর্ব চরমটুয়া ইউনিয়নের মিয়ার বাজার এলাকার সেতুর লাইটপোস্ট গুলোতে লাইট না থাকায় এবং পায়ে হাটার পথের রাস্তা ভাঙ্গা থাকায় চলাচলকারী মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। এমন কি দূর্ঘটনাতে পতিত হচ্ছে রিক্সা চালক ও সিএনজি সহ সাধারন পরিবহন চালকরা। তারা বলেন, ব্রিজটি কিছু দিন পূর্বে নির্মাণ করা হয়েছে কিন্তু ৪/৫ মাস না যেতেই রাস্তায় গর্ত হয়ে গেছে, এতে তাদের কয়েক বার দূর্ঘটনার সম্মুখীন হতে হয়। সমস্যা সমাধানে স্থানীয়রা সড়ক ও জনপথ বিভাগকে একাধিকবার অবহিত করলেও কোন প্রতিকার মেলেনি।

নোয়াখালী সদর উপজেলার মধ্য দিয়ে বয়ে গেছে মেঘনার একটা শাখা যাকে স্হানীয়রা দেওরুয়া খাল বলে থাকেন। এর একপাশে জেলা শহর অপর পাশে সদর উপজেলার তিনটি ইউনিয়ন। দৈনন্দিন কাজে ১৯ নং পূর্ব চরমটুয়া ২০ নং আন্ডারচর ও মান্দার তলী  ইউনিয়নের মানুষকে পায়ে হেটে সেতু পারাপার করতে দেখা যায়। এ ছাড়া প্রতিদিন এই পথ দিয়েই নোয়াখালী এবং মাইজদী পজুমিয়ার হাটসহ চন্দ্রগঞ্জের সাথে দেশের বিভিন্ন জেলার যানবাহনগুলো চলাচল করে।

ব্রীজটি নির্মাণে স্থানীয়দের যোগাযোগ সমস্যার সমাধান হলেও ভোগান্তি কমেনি। ব্রীজের লাইট পোস্টগুলোতে লাইট না থাকায় দুর্ঘটনার শঙ্কা নিয়ে চলাচল করে যানবাহনগুলো। পাশাপাশি ব্রীজের পায়ে হাটার রাস্তা ভাঙ্গা থাকায় মাঝে মধ্যেই ঘটে দূর্ঘটনা। এ ছাড়া রাতে পুরো ব্রীজে এক ভূতুরে পরিবেশ তৈরী হয়, আড্ডায় বসে বখাটেরা।

নোয়াখালী  সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বিনয় কুমার পাল  জানান, বিভিন্ন সময় ব্রীজে আলোর ব্যবস্থা করলেও স্হানীয় প্রতিনিধির হাতে দিলে তারা তাদের ব্যক্তিগত স্হানে নিজেদের মতো করে লাগাচ্ছে। যেখানে লাগানো দরকার সেখানে লাগাচ্ছে না।
তবে কিভাবে সমস্যা সমাধান করা যায় সে বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে তারা উদ্যোগ নিবেন।

প্রজন্মনিউজ২৪/এন হাসান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ