দিনাজপুরের মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক ৪৫

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২১ ১২:৩৫:১৫

দিনাজপুরের মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক ৪৫

প্রজন্মনিউজ ডেস্ক: দিনাজপুরের সদর, বিরল এবং বোচাগঞ্জ উপজেলা এলাকায় কয়েকটি মসজিদে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ৪৫ জনকে আটক করেছে জেলা পুলিশের সদস্যরা। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) মধ্যরাতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে পুলিশ।

পুলিশের দাবি, নাশকতা তৎপরতা চালাতে বিভিন্ন জেলা থেকে তারা তাবলিক জামাতের পরিচয়ে দিনাজপুরের শহর এবং আশপাশের কয়েকটি মসজিদে আশ্রয় নিয়েছিল।

নির্ভরযোগ্য সূত্রের মতে, গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে বহর নিয়ে সাঁড়াশি অভিযানে নামে পুলিশের একটি বিশেষ দল। আধাঘণ্টা পরে সাড়ে ১১টার দিকে জেলা সদরের শহরতলী শেখপুরা ইউনিয়নের বাইতুল ফালাহ জামে মসজিদ এবং পার্শ্ববর্তী মোধ্যাপাড়া জামে মসজিদ ঘিরে ফেলে আইন প্রয়োগকারী সংস্থার লোকেরা। এ সময় দুই মসজিদ থেকে ২০ জনকে আটক করেন তারা।

মসজিদ কমিটির নেতারা জানান, তাবলিক জামাতের সদস্য পরিচয়ে রাত যাপনের জন্য মসজিদে আশ্রয় চাওয়ায় অনুমতি দিয়েছিলে তারা। আশ্রিতদের নাম পরিচয় সম্পর্কে কিছু জানা নেই তাদের।

এদিকে প্রায় একই সময়ে বিরল উপজেলার বাজার মসজিদে অভিযান চালিয়ে আরও ১৭জনকে আটক করেছে পুলিশের আরেকটি অভিযানিক দল। এছাড়াও বোচাগঞ্জ উপজেলায় পুরাতন মসজিদে পৃথক অভিযানে আটক করা হয়েছে আরও ৮জনকে ।

তবে অভিযান সম্পর্কে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা কোনো মন্তব্য করতে রাজি হননি। একজন পুলিশ কর্মকর্তা শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের ইঙ্গিত করে বিষয়টি এড়িয়ে যান।

অন্যদিকে, ঘটনা জানতে জেলার পুলিশ সুপারসহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের ফোনে একাধিবার কল দেওয়া হলেও কারও ফোন রিসিভ হয়নি। 

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ