গুলশানের ভাড়া বাসায় দুই শিশুর শুনানি আজ

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪৩:৩১

গুলশানের ভাড়া বাসায় দুই শিশুর শুনানি আজ

প্রজন্মনিউজ ডেস্কঃ হাইকোর্টের নির্দেশনার আলোকে জাপানি নাগরিক নাকানো এরিকো ও বাংলাদেশি-আমেরিকান শরীফ ইমরান দুই শিশুসন্তান নিয়ে বর্তমানে গুলশানের একটি ভাড়া ফ্ল্যাটে রয়েছেন। গত ৩১ আগস্ট হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ তাদের ১৫ দিন ভাড়াবাসায় থাকার আদেশ দিয়েছিলেন। এ বিষয়ে আজ আবারও শুনানি অনুষ্ঠিত হবে।

গত ২৩ আগস্ট মায়ের সঙ্গে ঢাকা মহানগর পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে থাকা দুই শিশুকে উন্নত বাসায় রাখার প্রস্তাব করেছিলেন তাদের বাবা ইমরান শরীফ। ৩১ আগস্ট গুলশানের ভাড়াবাসায় থাকতে বাবা-মা সম্মতি দিলে তাদের আইনজীবীদের অনুমতি দিয়ে আদালত আদেশ দেন। এরপর ১৫ দিন সময় বেঁধে দেন আদালত এবং পরবর্তী শুনানির জন্য ১৬ সেপ্টেম্বর দিন ঠিক করেন।


ওই দুই শিশুকন্যাকে ফিরে পেতে হাইকোর্টে শিশুদের হাজির করার নির্দেশনা চেয়ে ঢাকায় এসে ১৯ আগস্ট রিট আবেদন করেন জাপানি নাগরিক নাকানো এরিকো, যিনি পেশায় চিকিৎসক। রিটের প্রাথমিক শুনানি নিয়ে সেদিন হাইকোর্টের একই বেঞ্চ দুই শিশুকে ৩১ আগস্ট আদালতে হাজির করতে তাদের বাবা শরীফ ইমরান ও ফুফুকে নির্দেশ দেন। শিশুদের আদালতে উপস্থিতি নিশ্চিত করতে গুলশান ও আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলা হয়েছিল। শিশুদের নিয়ে তাদের বাবা যাতে দেশত্যাগ করতে না পারেন, সে জন্য ৩০ দিনের নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছিল।

এরপর গত ৮ সেপ্টেম্বর দুই মেয়েকে নিয়ে বাধাহীনভাবে উন্মুক্ত পরিবেশে চলাচল ও রাতে তাদের সঙ্গে ঘুমানোর অনুমতি পান জাপানি নাগরিক নাকানো এরিকো। আর বাবা দুই শিশুর সঙ্গে দিনের বেলা থাকতে পারবেন বলে আদেশ দেন হাইকোর্ট।


প্রজন্মনিউজ২৪/ মহিউদ্দিন

এ সম্পর্কিত খবর

ব্যবসায়ীকে তুলে নিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিলেন কাদের মির্জা

পর্যটকদের প্রবেশ নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো মালয়েশিয়া

তুরস্কের ড্রোন পাচ্ছে এশিয়ার যেসব মুসলিম দেশ

গণতন্ত্র ফিরিয়ে আনাই আমাদের চ্যালেঞ্জ : ফখরুল 

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ১২৩ জন হাসপাতালে

কামরাঙ্গীরচরে নেশাজাতীয় ৫০০ পিস ইনজেকশনসহ গ্রেফতার ২

ব্যবসায়ীকে আটকে রেখে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেন কাদের মির্জা

সন্দ্বীপে মেয়াদোত্তীর্ণ গ্যাস সিলিন্ডার খোলার সাথে সাথেই অগ্নিকাণ্ড

রাজধানীতে মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৩৫

হরিণাকুণ্ডুতে বিনামূল্যে বীজ ও সার পেলো প্রান্তিক কৃষককুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ