ফেসবুকে ছড়িয়ে পড়েছে চেয়ারম্যান বাবুলের অস্ত্রের মহড়া

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৪৯:৩৫

ফেসবুকে ছড়িয়ে পড়েছে চেয়ারম্যান বাবুলের অস্ত্রের মহড়া

প্রজন্মনিউজ ডেস্কঃ কারো হাতে আগ্নেয়াস্ত্র, কারো হাতে দেশীয় অস্ত্র। আগ্নেয়াস্ত্র থেকে ছোড়া হয় কয়েক রাউন্ড ফাঁকা গুলি। একই সঙ্গে ছোড়া হয় ইট-পাথর। দল-বল নিয়ে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলের এমন মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ঘটনার বিষয়ে উপজেলা চেয়ারম্যানের দাবি, নিরাপত্তার জন্য ব্যবহৃত অস্ত্রটি লাইসেন্স করা। তবে প্রতিপক্ষের দাবি জায়গা দখল নিতে উপজেলা চেয়ারম্যান এমন ভীতিকর অস্ত্রের মহড়া দিয়েছেন।


ভিডিও’র বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে ঘটনাটি ঘটে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মা-মনি হাসপাতাল এলাকায়। ওই এলাকার এক খণ্ড জমি নিয়ে স্থানীয় বাসিন্দা সিরাজুল ইসলামের (৪০) সঙ্গে উপজেলা চেয়ারম্যানের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। জায়গাটিতে বুধবার চেয়ারম্যান কাজ করতে গেলে প্রতিপক্ষ বাধা দেয়। এতে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ বিষয়ে সিরাজুল ইসলাম বলেন, উপজেলা চেয়ারম্যান আমার ওপর এ পর্যন্ত চারবার হামলা চালিয়েছেন। তিনি আমাকে প্রায় সময় বসতবাড়ি থেকে উচ্ছেদের হুমকি দেন। বুধবার তিনি এবং তার ভাতিজা ইনজামামুল হক যুবরাজের নেতৃত্বে একদল সন্ত্রাসী অস্ত্রের মহড়া দিয়ে জায়গাটি দখলের চেষ্টা করে। এ সময় তারা ফাঁকা গুলি ছোড়ে এবং দেশীয় অস্ত্রের মহড়া দিয়ে ভীতিকর পরিস্থিতি তৈরি করে।

এ নিয়ে উপজেলা চেয়ারম্যান বাবুল বলেন, আমি জায়গাটি এস আলম গ্রুপের কাছে বিক্রি করেছি। বুধবার সেখানে সীমানা প্রাচীর দিতে গেলে মাহমুদুল হকের গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর আক্রমণ করতে আসে। পরে স্থানীয় ব্যবসায়ীরা তাদের ধাওয়া করে। জনসম্মুখে প্রদর্শন করা অস্ত্রটি লাইসেন্স করা। এটি আমার নিরাপত্তার জন্য সঙ্গে থাকে।

এ বিষয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু বলেন, লোহাগাড়া থানার আমিরাবাদ ইউনিয়ন এলাকায় উপজেলা চেয়ারম্যান একটি জায়গা বিক্রি করেছেন বলে জানি। বুধবার সেখানে কাজ করতে গেলে প্রতিপক্ষ বাধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় চেয়ারম্যানের পক্ষের একটি বন্দুক থেকে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। বন্দুকটি বৈধ নাকি অবৈধ যাচাই করা হচ্ছে। তাছাড়া পুরো ঘটনাটি 
তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

প্রজন্মনিউজ২৪/মহিউদ্দিন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ