মার্কিন বাজারে পোশাক রপ্তানিতে দূতাবাসের সহযোগিতা চায় বিজিএমইএ

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৫২:৩২ || পরিবর্তিত: ১৪ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৫২:৩২

মার্কিন বাজারে পোশাক রপ্তানিতে দূতাবাসের সহযোগিতা চায় বিজিএমইএ

বাংলাদেশন পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান মার্কিন বাজারে পোশাক রপ্তানি সম্প্রসারণে বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা চেয়েছেন।

বিজিএমএ সভাপতি ফারুক হাসান ও সহ-সভাপতি মিরান আলী গত ১০ সেপ্টেম্বর ২০২১ (যুক্তরাষ্ট্র সময়) ওয়াশিংটন ডিসিতে মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাতের বিজিএমইএ সভাপতি মার্কিন বাজারে বাংলাদেশের পোশাক রপ্তানি বৃদ্ধিসহ বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বি-পাক্ষিক বানিজ্য উন্নয়নে দূতাবাসের সহায়তা ও সহযোগিতা কামনা করেন। 
তিনি বাংলাদেশের টেক্সটাইল খাতে, বিশেষ করে নন-কটন খাতে মার্কিন ব্যবসায়ী এবং অনাবাসিক বাংলাদেশীদের কাছ থেকে বিনিয়োগ আকর্ষণ করার পথ খুঁজে বের করার বিষয়ে সহায়তা প্রদানের জন্যও রাষ্ট্রদূতকে অনুরোধ জানান।

ফারুক হাসান যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের একটি ইতিবাচক বানিজ্য সম্পর্ক নিশ্চিত করতে সহযোগিতা প্রদান ও প্রচেষ্টা গ্রহণের জন্য রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামকে ধন্যবাদ জানান।


বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ শেষে, বিজিএমইএ নেতারা দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে গভীর শ্রদ্ধার সাথে তাঁকে স্মরণ করেন।
প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ