মাহমুদউল্লাহ রিয়াদ খুব ভালো কিছু করতে চান এই বিশ্বকাপে 

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর, ২০২১ ১০:১৪:৪৩

মাহমুদউল্লাহ রিয়াদ খুব ভালো কিছু করতে চান এই বিশ্বকাপে 

প্রজন্মনিউজ ডেস্কঃ বাংলাদেশের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্য নাম যেন হতাশা জনক, এ পর্যন্ত ৬টি টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৫টি ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছে মাত্র ৫টিতে। এর মধ্যে বড় দলের বিপক্ষে জয় বলতে শুধু ২০০৭ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে হারানো। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হতাশার ছবিটা এবার পাল্টে ফেলতে চান মাহমুদউল্লাহ।সাক্ষাৎকারে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন সেই স্বপ্নের কথাই।
পর পর তিনটি টি-টোয়েন্টি সিরিজ জিতলেন। অধিনায়ক হিসেবে নিশ্চয়ই খুব খুশি মাহমুদউল্লাহ রিয়াদ।

 বিশ্বকাপের আগে এই ধারাবাহিকতার দরকার ছিল। তিনটি সিরিজেই ভালো দল হিসেবে খুব ভালো ক্রিকেট খেলে আমরা জিতেছি। বিশ্বকাপে এটা আমাদের আত্মবিশ্বাস দেবে।
অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে যে ধরনের উইকেটে খেলেছেন, সে রকম উইকেট বিশ্বকাপে না পাওয়ার সম্ভাবনাই বেশি। বিশেষ করে ব্যাটসম্যানদের? সে ক্ষেত্রে প্রস্তুতিতে কি একটু ঘাটতি থেকে গেল। 

মাহমুদউল্লাহ রিয়াদ বলেন এসব আলোচনা নিয়ে আমি খুব একটা চিন্তিত নই। আপনি কতটা ভালো ক্রিকেট খেললেন, সেটাই গুরুত্বপূর্ণ এবং সে জন্য খেলোয়াড়দের কৃতিত্ব দেওয়া উচিত। জিম্বাবুয়েতে তো ব্যাটিং সহায়ক উইকেটই ছিল। সেখানে আমাদের ব্যাটসম্যানরা ভালো করেছে। শেষ টি-টোয়েন্টিতে আমরা ১৯৩ রান তাড়া করে জিতেছি। হ্যাঁ, মিরপুরের উইকেট ব্যাটসম্যানদের জন্য কঠিন ছিল এবং সেটা দুই দলের ব্যাটসম্যানদের জন্যই। তার মধ্যেও আমরা ম্যাচগুলো জিতেছি। শুধু সমালোচনা না করে মানুষ ওই ভাবে কেন চিন্তা করে না!

সাকিবের কাছে সর্ব সেরাটাই চান মাহমুদউল্লাহ রিয়াদ।প্রশ্নটা হলো বিশ্বকাপে তো এ রকম উইকেট থাকবে না। এ রকম উইকেটে খেলে গিয়ে সেখানে ব্যাটসম্যানদের সমস্যা হবে না?
মাহমুদউল্লাহ: সে জন্যই আমরা একটু আগে গিয়ে ওমানে প্রস্তুতি ক্যাম্প করব। উইকেট হয়তো ওখানে ভালো হবে। জয়ের সংখ্যাটা দলের আত্মবিশ্বাস বাড়ানোর ক্ষেত্রে সব সময়ই একটা প্রতীক হিসেবে কাজ করে। আপনি খুব ভালো খেলে ম্যাচ হেরে গেলেন, ওটাতে কিন্তু আত্মবিশ্বাসের চেয়ে হতাশাই আসবে বেশি। আমরা অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছি; জিম্বাবুয়েকে তাদের কন্ডিশনে হারিয়েছি। মানুষ যে এত সমালোচনা করছে, তাতে দলের কৃতিত্বটাকে ছোট করা হচ্ছে। এটা ঠিক নয়। বিশ্ব ক্রিকেটে এখন সব দলই কমবেশি ঘরের মাঠের সুবিধা নেয়। তাদের নিয়ে কেন এ রকম আলোচনা হয় না, যেটা আমাদের নিয়ে হচ্ছে? আমরা ভালো খেলেছি, সিরিজ জিতেছি বলেই হয়তো সমালোচনা বেশি হচ্ছে। গত ১৩টি টি-টোয়েন্টির মধ্যে আমরা ৯টিতে জিতেছি। সেটার কৃতিত্ব বাংলাদেশ দলের পাওয়া উচিত।


 

প্রজন্মনিউজ২৪/ইমরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ