আইন মন্ত্রণালয় মত দিয়েছেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির মেয়াদ যেন ছয় মাস বাড়িয়ে দেয়া হয়

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর, ২০২১ ১০:১১:৫২

আইন মন্ত্রণালয় মত দিয়েছেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির মেয়াদ যেন ছয় মাস বাড়িয়ে দেয়া হয়

প্রজন্মনিউজ ডেস্কঃ বিএনপির  প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ আরও ছয় মাস বৃদ্ধির পক্ষে মত দিয়েছে আইন মন্ত্রণালয়। শনিবার রাতে  এই তথ্য জানান আইনমন্ত্রী আনিসুল হক। 

প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়ে প্রায় দুই মাস হাসপাতালে চিকিৎসার পর গত ১৯ জুন বাসায় ফেরেন তিনি । এর আগে গত আগস্ট মাসে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য  আবেদন করা হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেই আবেদনের বিষয়ে মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠায়। এর পরিপ্রেক্ষিতে আইন মন্ত্রণালয় খালেদা জিয়ার সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ আরও ছয় মাস বৃদ্ধির পক্ষে মতামত দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।  

দুর্নীতির মামলায় দণ্ডিত  প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে প্রথমে গত বছরের ২৫ মার্চ ফৌজদারি কার্যবিধি অনুযায়ী, শর্ত সাপেক্ষে সাজা স্থগিত রেখে ছয় মাসের জন্য মুক্তি দিয়েছিল প্রধানমন্ত্রি শেখ হাসিনা। এরপর আরও দুই দফায় শর্ত সাপেক্ষে সাজা স্থগিত ও মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

শর্ত ছিল সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বাংলাদেশেই চিকিৎসা নিতে হবে,বাংলাদেশের বাইরে যেতে পারবেন না প্রধানমন্ত্রী খালেদা জিয়া। গত বছরের মার্চে কারাগার থেকে মুক্তির পর গুলশানের নিজ বাসভবন ফিরোজাতেই আছেন খালেদা জিয়া। এর মাঝে  তিনি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কিছুদিন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনা থেকে সুস্থ হওয়ার পরেও এখনো  তাঁর অন্য অন্য  শারীরিক সমস্যা রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।


প্রজন্মনিউজ২৪/ইমরুল
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ