জকোভিচ চতুর্থ গ্র্যান্ড স্লাম শিরোপার দ্বারপ্রান্তে

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর, ২০২১ ১১:০৯:০৭

জকোভিচ চতুর্থ গ্র্যান্ড স্লাম শিরোপার দ্বারপ্রান্তে

প্রজন্মনিউজ ডেস্ক: এক বছরে তিনটি করে গ্র্যান্ড স্লাম শিরোপা দুইবার জিতেছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ। ২০১১ ও ২০১৫ সালে তার সাফল্য পূর্ণতা পায়নি ফ্রেঞ্চ ওপেন জিততে না পারার কারণে। তবে চলতি বছর পুরো চারটি গ্র্যান্ড স্লাম জয়ের দ্বারপ্রান্তে জোকারখ্যাত এ টেনিস তারকা।

শনিবার সকালে ইউএস ওপেন টেনিসের সেমিফাইনালে অ্যালেক্সান্ডার জভেরেভক ৩-২ সেটে হারিয়ে ফাইনালে উঠে গেছেন শীর্ষ বাছাই জকোভিচ। শিরোপা জিততে তার সামনে এখন একমাত্র বাধা বিশ্বের দুই নম্বর বাছাই রাশিয়ান তারকা দানিল মেদভেদ।

এরই মধ্যে চলতি বছর উইম্বলডন, অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন শিরোপা জিতে নিয়েছেন জকোভিচ। এবার ফাইনালে মেদভেদের বিপক্ষে জয় পেলেই বছরে চার গ্র্যান্ড স্লাম জয়ের দুর্দান্ত কৃতিত্ব অর্জন করবেন তিনি।

সেমিফাইনাল ম্যাচটি মোটেও সহজ ছিল না জকোভিচের জন্য। প্রথম সেটেই তিনি হেরে যান ৪-৬ গেমে। তবে পরের দুই সেট যথাক্রমে ৬-২ ও ৬-৪ গেমে জিতে লিড নেন তিনি। চতুর্থ সেট আবার ৪-৬ গেমে জেতেন সজভেরেভ।

ম্যাচ নির্ধারণী শেষ সেটে আর পেরে ওঠেননি বিশ্বের চতুর্থ বাছাই জার্মান তারকা। শেষ সেটটি ৬-২ গেমে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেন জোকার।

অন্যদিকে ফাইনালে পৌঁছতে তেমন বেগ পেতে হয়নি মেদভেদকে। বিশ্বের ১২ নম্বর তারকা কানাডিয়ান ফেলিক্স অগার অ্যালিয়াসিমের বিপক্ষে সরাসরি সেটেই জিতেছেন তিনি। প্রথম সেটে ৬-৪ গেমে জেতার পর ৭-৫ ও ৬-২ গেমে পরের দুই সেট জিতে ম্যাচ নিশ্চিত করেন মেদভেদ।


এখন ফাইনাল ম্যাচে মেদভেদকে হারাতে পারলে বিশ্বের মাত্র ষষ্ঠ টেনিস খেলোয়াড় হিসেবে এক বছরে পুরো চারটি গ্র্যান্ড স্লাম জিতবেন জকোভিচ। এ কৃতিত্ব রয়েছে স্টেফানি গ্রাফ (১৯৮৮), মার্গারেট কোর্ট (১৯৭০), মরিন কনোলি (১৯৫৩), ডন বাজ (১৯৩৮) ও রড লেভার (১৯৬২, ১৯৬৯)।

প্রজন্মনিউজ২৪/ মহিউদ্দিন
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ