মেসির হ্যাটট্রিকে দুর্দান্ত জয় আর্জেন্টিনার

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর, ২০২১ ১০:১০:৩৩

মেসির হ্যাটট্রিকে দুর্দান্ত জয় আর্জেন্টিনার

প্রজন্মনিউজ ডেস্কঃ মনুমেন্তালের দর্শকেরা আজ আনন্দচিত্তেই বাসায় ফিরবেন। লিওনেল মেসি হ্যাটট্রিক করেছেন যে! 

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। মেসির হ্যাটট্রিকের সুবাদে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তারা।

৪-৪-২ ছকে আজ বেশ কয়েকটা পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। জোভান্নি লো সেলসোর জায়গায় মাঠে নেমেছিলেন সেভিয়ার উইঙ্গার পাপু গোমেজ, আর রাইটব্যাক হিসেবে গঞ্জালো মন্তিয়েলের জায়গায় সুযোগ পেয়েছেন উদিনেসের নাহুয়েল মলিনা। ওদিকে সেন্টারব্যাকে নিকোলাস ওতামেন্দির সঙ্গে জুটি গড়েছিলেন বেতিসের জার্মান পেৎসাল্লা। গোলবারে এমিলিয়ানো মার্তিনেজ ছিলেন না, তাঁড় জায়গায় মাঠে নামানো হয়েছিল আতালান্তার হুয়ান মুসোকে। 

মাঝমাঠে পিএসজির লিয়ান্দ্রো পারেদেসের সঙ্গে জুটি বেঁধেছিলেন রদ্রিগো দি পল। আরেক মিডফিল্ডার হিসেবে খেলেছেন আনহেল দি মারিয়া। স্ট্রাইকার হিসেবে মেসির সঙ্গে জুটি বেঁধেছিলেন লাওতারো মার্তিনেজ। 

বুয়েন্স আইরেসে ম্যাচের শুরু থেকে দাপুটে ছিল আর্জিন্টিনা। দুর্দান্ত ফর্মে থাকা আলবিসেলেস্তারা শুরুতেই লিড নেয়। ১৪ মিনিটে ড্যানিয়াল পারেডেসের অ্যাসিস্ট থেকে স্কোর শিটে নাম তোলেন অধিনায়ক লিওনেল মেসি। আধিপত্য ধরে রাখলেও প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। 

তবে দ্বিতীয়ার্ধে আবারও সাফল্য পায় স্বাগতিকরা। এবার ৬৫ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন মেসি। আর ৮৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে দলের বড় জয় নিশ্চিত করেন আর্জেন্টাইন অধিনায়ক।
এর মধ্য দিয়ে ব্রাজিলের কিংবদন্তি পেলের আন্তর্জাতিক গোলের রেকর্ড ভেঙে দেন মেসি। এখন জাতীয় দলের হয়ে তার মোট গোল ৭৯। পেলের ৭৭।

তাছাড়া এই জয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল আর্জেন্টিনা। ৭ ম্যাচের ৪টি জয় ও ৩টি ড্রয়ে এখন তাদের ঝুলিতে ১৫ পয়েন্ট।

প্রজন্মনিউজ২৪/নজরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ