টিউবওয়েল থেকে বেরোচ্ছে ফুটন্ত পানি, দর্শনার্থীর ভিড়

প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর, ২০২১ ০৬:২১:৪৮

টিউবওয়েল থেকে বেরোচ্ছে ফুটন্ত পানি, দর্শনার্থীর ভিড়

রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামে টিউবওয়েল চালু করলেই ভূ-গর্ভস্ত থেকে ওঠছে গরম পানি। নিরাপদ খাবার পানির জন্য বসানো হয়েছিল সাবমার্সিবাল গভীর টিউবওয়েল। ওই পানি গরম হওয়ায় ফেটে যাচ্ছে প্লাস্টিকের পাইপ। সেই পানি হাত দিয়ে ছুঁয়ে দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ সেখানে প্রতিদিন ভিড় জমাচ্ছেন। ঘটনাটি ঘটেছে রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সরেজমিনে দেখা যায়, উপজেলার চন্দনপাট ইউনিয়নের ওই গ্রামের বাসিন্দা শফিউল আলম বাবুর বাড়িতে ২০২০ সালের ডিসেম্বরে সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিস থেকে নিরাপদ ও সুপেয় পানির জন্য ৫৪৫ ফিট সাবমার্সিবাল গভীর টিউবওয়েল স্থাপন করা হয়। কয়েকদিন ঠান্ডাপানি ওঠার পর এখন উঠছে গরম পানি। এ থেকে রেহাই পেতে একটির পরিবর্তে দুইটি টিউবওয়েল বসানো হয়েছে। তবু পানির কোনো পরিবর্তন আসেনি।

এ ব্যাপারে গ্রামের বৃদ্ধ মহসিন মিয়া বলেন, ‘একটি বা দু’টি নয়, মন্ডলপাড়ার প্রায় ১০ থেকে ১১টির বেশি টিউবওয়েল থেকে দীর্ঘদিন থেকে গরম পানি উঠছে। আর এটি দেখতে মেলা দূর থেকে প্রতিদিন মানুষ এসে ভিড় করছেন।

রংপুর সদরের চন্দনপাট ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, বিষয়টি আমি শোনার পর সেখানে গিয়েছিলাম। আসলেই সেখানকার পানি ফুটন্ত গরম। এখানকার পানি দূষিত কিনা বা এখানকার মাটির নিচে প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া যেতে পারে কিনা তা নিয়ে স্থানীয়দের মাঝে চলছে জল্পনা-কল্পনা।


বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে আসেন রংপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী পঙ্কজ কুমার সাহা। তিনি বলেন, রংপুরে এটি নতুন সমস্যা। জিওলজিক্যাল সমস্যার কারণে এটি হতে পারে। আমরা বিষয়টি গুরুত্বের সাথে পর্যবেক্ষণ সহকারে দেখছি।
প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ