গুচ্ছ ভর্তির চূড়ান্ত আবেদন শেষ হলো

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর, ২০২১ ১২:০১:৩৪

গুচ্ছ ভর্তির চূড়ান্ত আবেদন শেষ হলো

প্রজন্মনিউজ ডেস্কঃ- সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তির ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় চূড়ান্ত আবেদন শেষ হয়েছে। অনলাইনের মাধ্যমে গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই আবেদন চলে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাত ১২টা পর্যন্ত। 

গুচ্ছের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চূড়ান্ত আবেদন মঙ্গলবার রাত ১২টার পূর্বেই সম্পন্ন করতে হবে। এই সময়ের পরে আর কোন আবেদন গ্রহণ করা হবে না। তাছাড়া অনলাইন আবেদনের নির্ধারিত ফি বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টার মধ্যে অবশ্যই পরিশোধ করতে হবে। নতুবা আবেদন বাতিল বলে গণ্য করা হবে বলে এতে বলা হয়েছে।

এদিকে, প্রাথমিক আবেদনে মানবিক ও বাণিজ্য বিভাগের সবাই চূড়ান্ত আবেদনের সুযোগ দেওয়া হলেও বিজ্ঞানের এক লাখ ৩১ হাজার ৯০৬ জন শিক্ষার্থীকে এই সুযোগ দেওয়া হয়েছে। তবে আসন ফাঁকা থাকা সাপেক্ষে চূড়ান্ত আবেদনের সুযোগ দেওয়া হবে বাদ পড়াদের।

এ প্রসঙ্গে গুচ্ছ ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহবায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মোনাজ আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, প্রথম পর্যায়ে আবেদনের সুযোগ পাওয়া ১ লাখ ৩১ হাজার ৯০৬ জন শিক্ষার্থী আর আবেদনের সুযোগ পাবে না। বুধবার থেকে প্রাথমিক আবেদনে বাদ পড়া শিক্ষার্থীদের আবেদন শুরু হবে।

তিনি আরও বলেন, বুধবার ১ লাখ ৩১ হাজার ৯০৭ সিরিয়াল থেকে আবেদন শুরু হবে। যতগুলো আসন ফাঁকা থাকবে ততজন শিক্ষার্থীর মুঠোফোনে এসএমএস পাঠানো হবে। দ্বিতীয় ধাপের আবেদনেও যদি শূন্যপদ পূরণ না হয়, তাহলে তৃতীয় ধাপের আবেদন গ্রহণ করা হবে।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো: ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলনা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

এছাড়া আরও রয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়।
প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ