কেন্দুয়ায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২১ অনুষ্ঠিত

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর, ২০২১ ১০:৪৩:০৬

কেন্দুয়ায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২১ অনুষ্ঠিত

নেত্রকোণা প্রতিনিধিঃ- সোনালী আঁশের সোনার দেশ মুজিববর্ষে বাংলাদেশ " এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোণার কেন্দুয়ায়- উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পভুক্ত পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় কেন্দুয়া উপজেলা পরিষদ হল রুমে পাট অধিদপ্তর এবং উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২১ এ উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নেত্রকোণা- এস এম মোবারক আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম। 

প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম বলেন, বাজার থেকে ক্রয়কৃত পাট বীজ নিয়ে ঝুঁকি থাকতে পারে। ঝুঁকি এড়াতে এবং পাটবীজ সংকট দূরীকরণে কৃষকদের নিজ নিজ প্রয়োজনমত পাটবীজ উৎপাদন করতে হবে, এ লক্ষ্যে বর্তমান সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন। সোনালী আখ্যায়িত পাটের সোনালী যৌবন ফিরে আনার গুরুত্বারোপ করেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন- উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূঞা, নেত্রকোণা জেলা পাট কর্মকর্তা মোঃ নাজমুল আলম চৌধুরী। 

পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২১ এ আরো উপস্থিত ছিলেন- মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং প্রশিক্ষণার্থীগণ।

উল্লেখ্য যে, পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ ২০২১- এ ১শ’ জন পাটচাষী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন এবং কয়েকজন পাটচাষীকে সার, বীজ এবং জমিতে বীষ প্রয়োগ করার স্প্রে মেশিন প্রদান করা হয়।
প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ