ইয়াস ওয়ার্ল্ডের নেতৃত্বে পবিপ্রবির ছাত্র

প্রকাশিত: ২৩ অগাস্ট, ২০২১ ০৯:১৯:০৪

ইয়াস ওয়ার্ল্ডের নেতৃত্বে পবিপ্রবির ছাত্র

জান্নাতীন নাঈম জীবন,পবিপ্রবি প্রতিনিধি:-পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের  মেধাবী ছাত্র আবদুল্লাহ আল মারুফ ইয়াস ওয়ার্ল্ডের ফিনান্স অব ভিপি নির্বাচিত হয়েছেন।

ইয়াস কৃষি এবং কৃষি সম্পর্কিত বিজ্ঞানের শিক্ষার্থীদের নিয়ে গঠিত অরাজনৈতিক, অলাভজনক একটি জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন। কৃষি এবং কৃষি সম্পর্কিত শিক্ষার্থীদের জ্ঞানগত, প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধি এবং কর্মসংস্থান সৃষ্টিতে অনবদ্য ভূমিকা পালন করছে সংগঠনটি।পাশাপাশি কৃষিতে প্রযুক্তির ব্যবহার এবং গুণগত মান অক্ষুণ্ণ রেখে অধিক উৎপাদনে সহযোগিতা করছে।ইতিমধ্যেই প্রায় ৫০ টিরও অধিক দেশে ছড়িয়ে গেছে সংগঠনটি।

বাংলাদেশে ইয়াস যাত্রা শুরু করে ২০১৭ সালে। ২০১৮ সালে প্রথম লোকাল কমিটি গঠিত হলে মারুফ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকাল কমিটির সাথে কাজ শুরু করে। মারুফ একজন দক্ষ এবং নিবেদিত স্বেচ্ছাসেবক হিসেবে সর্বদা কাজ করে আসছে।তার এ অর্জন দেশের সীমানা ছাড়িয়ে সবার কাছে সমাদৃত। 

আব্দুল্লাহ আল মারুফ বলেন, ইয়াসের সাথে পথচলা শুরু চার বছর আগে, তখন থেকেই স্বপ্ন ছিলো ওয়ার্ল্ড এক্সিকিউটিভ বোর্ড এ বাংলাদেশের হয়ে নিজেকে তুলে ধরা। গত বছরে চেষ্টা করেও সাফল্য আসে নি। তবে এই বছরে আমি সফল হয়েছি। এই সফলতার  অনুভূতিটা আসলে শব্দের মাধ্যমে প্রকাশ করার মত না।আমার ভবিষ্যৎ পরিকল্পনা ও চিন্তা ভাবনার মাধ্যমে আশা করি অনুভূতির বহিঃপ্রকাশ হবে।

তিনি আরো বলন,এ বছরে ইয়াস কে অর্থনৈতিক সাসটেইনেবল করার পরিকল্পনা রয়েছে।আমাদের নতুন কিছু গ্লোবাল প্রজেক্ট যেমন ইকো সিটি, বৈশ্বিক কৃষিভিত্তিক আইডিয়া প্রতিযোগিতা সহ আরো কিছু প্রজেক্ট করার চিন্তা রয়েছে।বর্তমানে আমার টার্ম শুরুর সাথে সাথে ইউরোপীয় ইউনিয়নের স্ট্রাকচারাল গ্রান্ট এর প্রস্তুতি নিচ্ছি এবং Erusmus+ গ্রান্ট এর নবায়ন প্রক্রিয়াধীন  রয়েছে।
আশা করি আমি এ বছরে গৃহীত সকল পরিকল্পনা সফল করবো যা ইয়াস এর ৫০+ সদস্য দেশের কৃষি ও এর সাথে সম্পৃক্ত অনুষের শিক্ষার্থীদের জন্য নেতিবাচক পরিবর্তন আনতে সক্ষম হবে।
প্রজন্মনিউজ২৪/জীবন/কে.জামান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ