সাভারের আশুলিয়ায় তৈরী পোশাক কারখানার গুদামে আগুন

প্রকাশিত: ০৫ অগাস্ট, ২০২১ ১১:৫৩:৪১

সাভারের আশুলিয়ায় তৈরী পোশাক কারখানার গুদামে আগুন

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি তৈরী পোশাক কারখানার গুদামে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় দুই ঘন্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।
শনিবার সকালে আশুলিয়ার জিরাবো এলাকার সিলভার এ্যাপারেলস লিমিটেড পোশাক কারখানার ৭ম তলার গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশনের কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, তাৎক্ষনিক খবর পেয়ে ডিইপিজেড ফায়ার স্টেশনের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। পরে সাভার থেকে আরও ৩টি এবং উত্তরা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট এসে যোগ দেয়। প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। তবে পানির সমস্যার কারনে আগুন নিয়ন্ত্রনে কিছুটা বেগ পেতে হয়েছে।
আগুন লাগার কারন ও ক্ষয়ক্ষতির পরিমান প্রাথমিকভাবে জানাতে পারেননি তিনি। তবে তদন্তের পরই বিস্তারিত জানাতে পারবেন বলেও জানান তিনি।
এছাড়াও সাভারের সিঙ্গার ইলেকট্রনিক্স এর গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।এ ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। আজ বৃহস্পতিবার ভোর আনুমানিক ছয়টার দিকে ফুলবাড়ি এলাকায় ওই প্রতিষ্ঠানটির গোডাউনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তবে গোডাউনে কোথা থেকে এবং কীভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে তা এখনো নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিসের  সদস্যরা। খবর পেয়ে প্রথমে সাভার এবং পরে ধামরাই ও ডিইপিজেডের পাঁচটি ইউনিট এসে অগ্নি নির্বাপনের কাজে যোগ দেয়।

প্রজন্মনিউজ২৪/সি এইচ খালেকুজ্জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ