বগুড়ায় একতা পরিষদের উদ্যোগে বৃক্ষ রোপন অভিযান-২০২১ উদযাপিত

প্রকাশিত: ০৫ অগাস্ট, ২০২১ ০৯:৩১:০৩

বগুড়ায় একতা পরিষদের উদ্যোগে বৃক্ষ রোপন অভিযান-২০২১ উদযাপিত বগুড়ায় একতা পরিষদের উদ্যোগে বৃক্ষ রোপন অভিযান-২০২১ উদযাপিত

সাবিক ওমর সবুজ,বগুড়া প্রতিনিধিঃ"গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ ” এই শ্লোগানকে সামনে রেখে বগুড়ার ধুনটের  ভান্ডারবাড়ী ইউনিয়নের প্রতিটি গ্রামে, মসজিদে ও শিক্ষা প্রতিষ্ঠানে ৩৫০ টি ফলজ বৃক্ষের চারা রোপন করা হয়।

ভান্ডারবাড়ী একতা পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা (মুকুল) বলেন,  সভ্যতাকে আরও এগিয়ে নিতে এবং শিল্পের উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে প্রতিনিয়তই আমরা বনাঞ্চল ধ্বংস করছি। আর এর সবই করছি বর্ধিত জনসংখ্যার চাহিদা পূরণের লক্ষ্যে। নিজেদেরকে উন্নত দেশগুলোর কাতারে নেয়ার চেষ্টায় উন্নয়নশীল দেশগুলো অবিরাম ছুটে চলেছে। অন্যদিকে উন্নত দেশগুলো চেষ্টা করছে নিজেদেরকে আরও উন্নত করতে। আর এসব করতে গিয়ে সমস্ত চাপ এসে পড়ছে প্রকৃতির উপর। বিশেষ করে বনভূমির ওপর। ফলে সৃষ্টি হচ্ছে নিত্যনতুন সমস্যা। আর এই সকল সমস্যা প্রতিরোধের জন্য আমাদেরকে বনায়নের জন্য কাজ করতে হবে। যে সমস্ত সমস্যা মোকাবেলায় আমাদেরকে বৃক্ষরোপণ করতে হবে তা হলো-বায়ুদূষণ রোধ,প্রাকৃতিক দুর্যোগ রোধ,গ্রিন হাউজ ইফেক্ট প্রতিরোধ,ভূমি ক্ষয়রোধ।আসুন আমরা গাছ লাগাই পরিবেশ রক্ষা করি, আমরা নিজেরা বাঁচি, দেশ কে রক্ষা করি।

একতা পরিষদের সভাপতি শরিফুল ইসলাম বলেন , পরিবেশ রক্ষাই হোক এবারের অঙ্গীকার। তিনি আরো বলেন অত্র পরিষদ , গরিব দুঃখী অসহায় ও দরিদ্র মেধাবী ছাত্রদের পাশে দাঁড়ানো সহ সকল মানবিক ও সামাজিক কাজে অংশগ্রহণ করে যাচ্ছে এবং যাবে।আগামীতেও এই কাজ অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

একতা পরিষদের সেক্রেটারি লিমন মাহমুদ বলেন, অক্সিজেন মহান আল্লাহর অশেষ নেয়ামত যা ব্যতিত মানুষসহ কোন প্রাণী বাঁচতে পারে না সুতরাং আসুন গাছ লাগাই পরিবেশ রক্ষা করি। সমাজসেবা সম্পাদক আল-আমিন সাদ্দাম এর নেতৃত্বে একতা পরিষদের সদস্যদের নিয়ে বৃক্ষ রোপন অভিযান পরিচালনা করেন। 

এ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, ভান্ডারবাড়ী একতা পরিষদের প্রচার সম্পাদক – আবিউল রহমান আবির, স্কুল সম্পাদক -রাকিবুল ইসলাম,পরিষদের নির্বাহী সদস্য আনাউল্লাহ, সোহেল রানা, শামীম রেজা, কবির, নাজমুল মাহমুদসহ প্রমুখ।

প্রজন্মনিউজজ২৪/সাবিক ওমর/সি এইচ খালেকুজ্জামান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ