কুড়িগ্রামের রৌমারীতে লকডাউনে বিয়ের অনুষ্ঠানে৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ০৪ অগাস্ট, ২০২১ ০৪:২১:৪৫

কুড়িগ্রামের রৌমারীতে লকডাউনে বিয়ের অনুষ্ঠানে৫ হাজার টাকা জরিমানা

আবু রায়হান, রৌমারী (কুড়িগ্রাম) সংবাদদাতা: কুড়িগ্রামের রৌমারীতে কঠোর লকডাউন উপেক্ষা করে বিয়ের অনুষ্ঠান করায় কনের বাবার ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

কঠোর বিধিনিষেধের মধ্যে সামাজিক অনুষ্ঠান সরকারের বিধিনিষেধ থাকলেও মানছেন না অনেকেই। তবে প্রশাসনও বসে নেই। রৌমারী  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  আল ইমরান  একের পর এক অভিযান চালিয়ে যাচ্ছে। করছেন জরিমানাও।

এ দিকে উপজেলা প্রশাসনের কঠোর নজরদারী থাকা পরেও মানুষজন লকডাউন উপেক্ষা করেই অবাধে চলাফেরাসহ গোপনে সামাকিজ অনুষ্ঠানগুলো চালিয়ে যাচ্ছে।  

বৃহস্পতিবার (০৪ আগষ্ট ) উপজেলার চর শৌলমারী ইউনিয়নের কাজাইকাটা গ্রামে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে মেয়ের বিয়ে সম্পূর্ণ করেছেন এক অভিভাবক। বিয়ে অনুষ্ঠান সম্পূর্ণ হলেও ওই বাড়ীতে দিনব্যাপী আত্মীয়দের জনসমাগম করে অতিথিদের আপ্যায়ণ চলে।

খবর পেয়ে বৃহস্প্রতিবার বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও ) আল ইমরান  উপস্থিত হয়ে কনের বাবা আব্দুর রশিদের ৫ হাজার টাকা জরিমান করা হয়।

এ প্রসঙ্গে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও ) আল ইমরান  জানান, আমরা এই কঠোর বিধিনিষেধ পালন করার জন্য উপজেলাবাসীকে অনুরোধ করেছি। আপনারা সচেতন থাকবেন, মাস্ক পরুন এবং ঘরে থাকুন। যেহেতু আমরা বড় ধরণের সংক্রমনের দিকে ধাবিত হচ্ছি। এটি কমিয়ে আনার জন্য একমাত্র পথ হচ্ছে ঘরে থাকা। ঘরে বাহিরে বেড় হলেই জেলসহ নগদ অর্থ জরিমানা গুনতে হবে।

তিনি আরও জানান, গত সাত দিনে উপজেলার বিভিন্ন হাট-বাজারে সরকারী বিধিনিষেধ অমান্য করায় বিয়ের অনুষ্ঠান, বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে ২৭ টি মামলা দিয়ে ৩৯ হাজার ৪শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এই কঠোর লকডাউন সফল ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

প্রজন্মনিউজ২৪/আবু রায়হান/নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ