বাড়াটিয়া বাহিনীর তান্ডব

রৌমারিতে বস্তবাড়িতে আক্রম মারপিটে নারীসহ আহত- ৩, আটক-২

প্রকাশিত: ০৪ অগাস্ট, ২০২১ ০৪:১৫:০০

রৌমারিতে বস্তবাড়িতে আক্রম মারপিটে নারীসহ আহত- ৩, আটক-২

তারিক জামিল, রৌমারি ( কুড়িগ্রাম) প্রতিনিধি: জমি-জমাকে কেন্দ্র করে  একটি পরিবারের বাড়ি ভাঙচুর ও মারপিটে ২ নারীসহ এক পুরুষ মারাত্মক ভাবে আহত হয়েছে । স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে রৌমারি হাসপাতালে ভর্তি করান ।

এ ঘটনায় স্থানীয় ক্যাডার বাহিনীর ২ যুবককে আটক করে রৌমারি থানা পুলিশের কাছে সোর্পদ করেন । গত সোমবার বিকালের দিকে কুড়িগ্রামের রৌমারি উপজেলার শৌলমারি ইউনিয়নের বড়াইকান্দি গ্রামে এ ঘটনাটি ঘটে ।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, মাহফুজুর রহমান ও বেলাল হোসেন আর এস ৪৮২৮দাগের একই মালিকের  ১ একর ৪৭ শতক জমি ক্রয় করেন । এর মধ্যে মাহফুজুর
রহমান ডিমি রাস্তার সাথে ওই জমির অংশে প্রায় ১৮ বছর আগে বাড়ি করে বসবাস করছেন । বেলাল হোসেন তার জমিতে হালচাষ করে আসছেন । তবে বেললাল হোসেন মাহফুজুরের কাছে ২ শতাংশ জমির অংশ পেলেও প্রায় ১৬ বছর আগে রেওয়াজ বদল করা হয় ।

এ নিয়ে কয়েকবার শালিসী বৈঠক ও বসেন । ঘটনার দিন বোয়ালমারি গ্রামের ফজলুল হকের ছেলে  বেলাল হোসেন তার অংশ দখলে নেওয়ার জন্য ক্যাডার বাহিনী ভাড়া করেন । ভাড়াটিয়া ক্যাডার বাহিনী ওই বাড়িতে গিয়ে অতর্কিত ভাবে হামলা চালায় ।

এ সময় জমির মালিক মাহফুজুর রহমানে ভাবি রহিমা খাতুন তাদেরকে বাধা দিতে গেলে তার উপর মারপিট করে । এতে ঘটনা স্থলেই সে জ্ঞান হারিয়ে ফেলে । এতে ক্ষেন্ত হয়নি ওই ক্যাডার বাহিনী। তাদের  এ হামলায় রহিমা বাদশা (৬০) রোকসানা (৪৩) ও রহিমা (৩৫) গুরুতর আহত হয় ।

পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করেে রৌমারী  হাসপাতালে ভর্তি করেন । রহিম বাদশার অবস্থা আশঙ্গাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক ।

অপরদিকে বাড়িতে হামলা ও মারপিটে তাদের আত্ম চিৎকারে  এলাকার লোকজন এগিয়ে আসে এবং ভাড়াটিয়া ক্যাডার বাহিনীর ২ ‍যুবককে আঠক করে গণধোলায় দেয়। তারা হলেন ভিটা বাড়ি গ্রামের ডেমোনেস্টচর হারুনর রশিদ বিএসসির ছেলে শৌলমারী ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সাদেকুল ইসলাম সেতু ও  দিক্ষণ বাউশমারী গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে হাফিজুর রহমান । তাদেরকে মঙ্গলবার (৩ আগস্ট) সকালে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

এ ব্যাপারে রৌমারী থানা অফিসার ইনচার্জ মোন্তাছের বিল্লাহ জানান, বাড়িতে হামলা ও মারপিটের ঘটনায় দুইজনকে আটক করে নিয়মিত মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে ।

প্রজন্মনিউজ২৪/নূর/তারিক জামিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ