আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, নিহত ৪

প্রকাশিত: ০৪ অগাস্ট, ২০২১ ১১:৫৫:০৬ || পরিবর্তিত: ০৪ অগাস্ট, ২০২১ ১১:৫৫:০৬

আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, নিহত ৪

আফগানিস্তানের রাজধানী কাবুলের শেরপুর এলাকায় দেশটির প্রতিরক্ষামন্ত্রী ও কয়েকজন সংসদ সদস্যের বাড়িতে মঙ্গলবার রাতে একযোগে চালানো হামলা প্রতিহত করা হয়েছে। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় দাবি করেছে, ওই ঘটনায় ‘সব হামলাকারীকে হত্যা’ করা হয়েছে। খবর বিবিসি ও এএফপির।

মঙ্গলবার রাতে আফগান রাজধানী কাবুলের প্রাণকেন্দ্রে শক্তিশালী বিস্ফোরণে কেঁপে ওঠে এবং তারপর সুরক্ষিত গ্রিন জোনে গুলির শব্দ শোনা যায় ।সেখানে কয়েকটি ছোট বিস্ফোরণ ও প্রচণ্ড গুলিবর্ষণের শব্দ শোনা যায়। এ সময় দুই সশস্ত্র ব্যক্তি আফগান নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

কাবুল-ভিত্তিক সাংবাদিক বিলাল সারোয়ারি টুইটারে বলেছেন, রাত ৭টা ৫৪ মিনিটে খুব জোরে শব্দ শোনা যায়। আমার বাড়ি কেঁপে উঠেছিল। বিস্ফোরণের পর গোলাগুলির শব্দ শোনা গেছে।

সাবেক আফগান ভাইস প্রেসিডেন্ট ইউনুস কানুনি এক টুইট বার্তায় বলেছেন, বিসমিল্লাহ খানের বাসভবনের পাশে গাড়িবোমা বিস্ফোরণ ঘটানো হলেও এ সময় তিনি সেখানে ছিলেন না।এই হামলায় চারজন নিহত ও ২০ জন আহত হয়েছে।

কয়েকটি সূত্র ভয়েস অফ আমেরিকাকে নিশ্চিত করেছে যে আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী জেনারেল বিসমিল্লাহ খান মোহাম্মাদির বাড়ি লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলা হয়েছে। ওই সময় মন্ত্রী বাড়িতে ছিলেন না, তার পরিবারকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

হামলার ঘটনার পরপরই এক টুইট বার্তায় প্রতিরক্ষা মন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদি জানান, ‘উদ্বেগের কারণ নেই, সবকিছু ঠিক আছে।’ এদিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় অভিযোগ করে বলছে, তালেবানরাই এ হামলা চালিয়েছে।

প্রজন্মনিউজ২৪/সি এইচ খালেকুজ্জামান

এ সম্পর্কিত খবর

সারাবিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ২২ কোটি ৮৩ লাখ ছাড়াল

কানাডায় গরমে পুড়ে শেষ হয়ে গেল একটি গ্রাম

ড্রোন হামলায় কাবুলে  শিশুসহ ১০ জনের মৃত্যু: দায় স্বীকার যুক্তরাষ্ট্রের

বাংলাদেশে আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না: কৃষিমন্ত্রী

২ বছরেও সিএনএস কর্তৃক বুকিং সহকারীরা অর্থ না পাওয়ায় ক্ষোভ

মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের অনুষ্ঠান বন্ধ করলেন কাদের

 ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীরা পাবে ফাইজারের টিকা

হিন্দু বাড়িতে গরু জবাই, ১০ হাজার টাকা জরিমানা

নতুন পারমাণবিক চুক্তিতে চীন-পাকিস্তান, অস্ত্র প্রতিযোগিতার শঙ্কা

ময়মনসিংহে কেন্দুয়া-নান্দাইল সড়কে অটো-লড়ি সংঘর্ষ: নিহত ১

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ