বগুড়ায় বঙ্গবন্ধু মাচাং উদ্বোধন বহিষ্কার হলেন যুবলীগ নেতা

প্রকাশিত: ০৪ অগাস্ট, ২০২১ ১০:১৯:১৮

বগুড়ায় বঙ্গবন্ধু মাচাং উদ্বোধন বহিষ্কার হলেন যুবলীগ নেতা

সাবিক ওমর সবুজ, বগুড়া প্রতিনিধি:চলছে শোকের মাস আগষ্ট । আর এই মাসেই জাতির জনক বঙ্গবন্ধুর নাম দিয়ে একটি মাচাং ( গ্ৰাম্য পরিবেশে বাঁশ দিয়ে তৈরি বসার স্থান) করে বিতর্কের জন্ম দিয়েছে বগুড়া সদরের নুনগোলায় একদল যুবক। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই মাচাং উদ্বোধনের ছবি পোষ্ট করলে এই বিতর্কের জন্ম হয়। স্থানীয় এই যুবলীগ নেতার নাম আনিছার রহমান খলিল।

বঙ্গবন্ধুকে অপমান করা হয়েছে এমন অভিযোগে পদ হারিয়েছেন তিনি। খলিল সদরের নুনগোলা ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। জানা গেছে, মাচাংটি উদ্বোধনের সময় গোকুল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম উপস্থিত থাকলেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এতে করে তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

গত রোববার দুপুরে দুপুরে বগুড়া সদর উপজেলার আশোকোলা গ্রামে বঙ্গবন্ধুর নামে বাঁশের তৈরি একটি মাচাং উদ্বোধন করেন আনিছার রহমান খলিল। উদ্বোধন অনুষ্ঠানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টের পর থেকে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অসম্মান করা হয়েছে, এমন অভিযোগ তুলে তাকে বহিষ্কার করে ইউনিয়ন যুবলীগ।

স্থানীয়রা জানান, যুবলীগ নেতা খলিল আসন্ন ইউপি নির্বাচনে বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নে সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করবেন। এ জন্য তিনি এলাকায় নির্বাচনি কাজ করছেন। গ্রামের লোকজন নিয়ে আড্ডা দেওয়ার জন্য তিনি আশোকোলা দক্ষিণপাড়ায় রাস্তার মোড়ে একটি বাঁশের মাচাং তৈরি করেন। আর সেই মাচাংয়ের নাম দেওয়া হয় ‘বঙ্গবন্ধু মাচাং’। এদিন বিকেলে গোকুল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু মাচাংয়ের উদ্বোধন করেন । গতকাল সোমবার রাতে তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়
প্রজন্মনিউজ২৪/সিফাত/সি এইচ খালেকুজ্জামান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ