নেত্রকোণা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের কোর্স স্থানান্তরে হতাশায় ভুগছে শিক্ষাথীরা

প্রকাশিত: ০৩ অগাস্ট, ২০২১ ১১:১০:৪৭

নেত্রকোণা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের কোর্স স্থানান্তরে হতাশায় ভুগছে শিক্ষাথীরা

 নেত্রকোনা জেলা প্রতিনিধি: মন্ত্রণালয়ের আদেশে বাংলাদেশের ৬৪ জেলায় চালুকৃত ৪ বছরে ৮ সেমিস্টারে সমাপ্ত  ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং বন্ধ করে দিয়ে দেশের ৪৯ টা পলিটেকনিকে টান্সফার করা হয়েছে। তার মধ্য নেত্রকোনা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স  ধারাবাহিকভাবে চলমান ছিল। হঠাৎ করে বন্ধ করে দেওয়ায় ওই কলেজের শিক্ষার্থীরা  হতাশায়  ভুগছেন।
এদিকে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জানায় যে, এখানে আমরা বেশীর ভাগই মধ্যবিত্ত পরিবারের সন্তান। অন্য জায়গায় থেকে পড়াশোনা করা আমাদের জন্য অসম্ভব হয়ে যাবে।  নিজ জেলায় কলেজ থাকার কারণে আমরা সবাই বাড়ি থেকে আসতে পারি। পাঠদান শেষে বিভিন্নভাবে মা-বাবার কাজে সহযোগিতা  করতে পারি। 
এখন আমাদের যে জায়গায় টান্সফার করা হয়েছে সে জায়গায় থাকা খাওয়া জন্য মাসে ৫থেকে ৬ হাজার টাকা প্রয়োজন হবে,যা আমাদের মত মধ্যবিত্ত পরিবারের দেওয়াটা অসম্ভব। অন্যদিকে দুঃখ প্রকাশ করলেন, ওই কলেজের অধ্যক্ষ মুঃ মতিউর রহমান। তিনি বলেন শিক্ষার্থীদের ছাড়তে আমাদের অনেকটা কষ্ট হচ্ছে,কিন্তু কি আর করা যাবে মন্ত্রণায়ের আদেশ তো পালন করতে হবে।
তিনি শিক্ষার্থীদের বলেন,তোমরা মন দিয়ে পড়াশোনা করবে। আমি আমার  সাধ্যমত চেষ্টা করেছি তোমাদের জন্য।তোমাদের যদি কোন সমস্যা হয় তাহলে আমার  সাথে যোগাযোগ করবে। আমি আমার সাধ্যমত চেষ্টা কর। আমার জন্য দোয়া করবে তোমাদের জন্য প্রাণভরা দোয়া রইল।
প্রজন্মনিউজ২৪/রেজাউল করিম/সি এইচ খালেকুজ্জামান 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ