টঙ্গীতে জাল টাকা তৈরীর সরঞ্জাম উদ্ধার, আটক ১

প্রকাশিত: ০২ অগাস্ট, ২০২১ ০৬:৪৪:৫২ || পরিবর্তিত: ০২ অগাস্ট, ২০২১ ০৬:৪৪:৫২

টঙ্গীতে জাল টাকা তৈরীর সরঞ্জাম উদ্ধার, আটক ১

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে জাল টাকা তৈরীর সরঞ্জাম সহ মোঃ সবিজুল ইসলাম সবুজ (৫০) নামে জাল টাকা তৈরী চক্রের সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব-১। এসময় বিপুল পরিমান জাল টাকা ও জাল টাকা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়।

শনিবার ৩১ জুলাই দুপুরে টঙ্গী পশ্চিম থানাধীন আউচপাড়া সুলতানা রাজিয়া সড়কে অভিযান চালিয়ে আটক করা হয়। শনিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১ এর সহকারী পরিচালক মুশফিকুর রহমান তুষার।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে টঙ্গীর আউচপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে জাল টাকা তৈরীর চক্রের সক্রিয় সদস্য সবুজকে আটক করে র‍্যাব। এসময় তার কাছথেকে ২,৫৪,০০০ টাকা মূল্যমানের জালনোট, ০২ টি প্রিন্টার, ১৯টি জাল টাকা বানানোর ফ্রেম, ০২ টি জাল টাকা তৈরীর মেশিন, ১.২০০ কেজি জাল টাকা তৈরীর কাচের গুড়া, ১.৮০০ কেজি স্পিরিট, ০৪ কৌটা গাম, ০৮বোতল বিভিন্ন ধরণের কেমিক্যাল, ১২টি ফয়েল পেপার, ০১টি মোবাইল ফোন, ০১টি সিমকার্ড এবং ৩৭ বান্ডেল কাগজসহ জাল টাকা তৈরীর বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ জালনোট তৈরি করে আসছিল। সে বিভিন্ন জায়গা থেকে জালনোট তৈরির কাঁচামাল সংগ্রহ করে জালনোট তৈরী করে। জাল টাকা তৈরি ও বিপণনের কাজে জড়িত চক্রের সদস্যরা।

বিভিন্ন ভাগে বিভক্ত। একটি গ্রুপের অর্ডার অনুযায়ী জাল নোট তৈরি করে, অপর গ্রুপ টাকার বান্ডিল পৌঁছে দেয়, আরেকটি গ্রুপ আছে তারা টাকা বাজারে ছড়িয়ে দেয়। জালনোট প্যাকেট আকারে সুনির্দিষ্ট কিছু লোককে সরবরাহের নিমিত্তে বিপুল পরিমান জালনোট তৈরী এবং বাজারে সরবরাহ করে আসছিল আটককৃত আসামিরা। আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়াধীন রয়েছে।

প্রজন্মনিউজ২৪/হাসান/রায়হান
 
 

এ সম্পর্কিত খবর

কানাডায় গরমে পুড়ে শেষ হয়ে গেল একটি গ্রাম

ড্রোন হামলায় কাবুলে  শিশুসহ ১০ জনের মৃত্যু: দায় স্বীকার যুক্তরাষ্ট্রের

বাংলাদেশে আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না: কৃষিমন্ত্রী

২ বছরেও সিএনএস কর্তৃক বুকিং সহকারীরা অর্থ না পাওয়ায় ক্ষোভ

 ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীরা পাবে ফাইজারের টিকা

হিন্দু বাড়িতে গরু জবাই, ১০ হাজার টাকা জরিমানা

নতুন পারমাণবিক চুক্তিতে চীন-পাকিস্তান, অস্ত্র প্রতিযোগিতার শঙ্কা

ময়মনসিংহে কেন্দুয়া-নান্দাইল সড়কে অটো-লড়ি সংঘর্ষ: নিহত ১

পাবনায় গোয়েন্দা অভিযানে ইয়াবাসহ দুই ব্যবসায়ী গ্রেফতার"

বেতন মওকুফের দাবিতে রাজশাহীতে ছাত্রমৈত্রীর সমাবেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ