টঙ্গীতে জাল টাকা তৈরীর সরঞ্জাম উদ্ধার, আটক ১

প্রকাশিত: ০২ অগাস্ট, ২০২১ ০৬:৪৪:৫২ || পরিবর্তিত: ০২ অগাস্ট, ২০২১ ০৬:৪৪:৫২

টঙ্গীতে জাল টাকা তৈরীর সরঞ্জাম উদ্ধার, আটক ১

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে জাল টাকা তৈরীর সরঞ্জাম সহ মোঃ সবিজুল ইসলাম সবুজ (৫০) নামে জাল টাকা তৈরী চক্রের সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব-১। এসময় বিপুল পরিমান জাল টাকা ও জাল টাকা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়।

শনিবার ৩১ জুলাই দুপুরে টঙ্গী পশ্চিম থানাধীন আউচপাড়া সুলতানা রাজিয়া সড়কে অভিযান চালিয়ে আটক করা হয়। শনিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১ এর সহকারী পরিচালক মুশফিকুর রহমান তুষার।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে টঙ্গীর আউচপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে জাল টাকা তৈরীর চক্রের সক্রিয় সদস্য সবুজকে আটক করে র‍্যাব। এসময় তার কাছথেকে ২,৫৪,০০০ টাকা মূল্যমানের জালনোট, ০২ টি প্রিন্টার, ১৯টি জাল টাকা বানানোর ফ্রেম, ০২ টি জাল টাকা তৈরীর মেশিন, ১.২০০ কেজি জাল টাকা তৈরীর কাচের গুড়া, ১.৮০০ কেজি স্পিরিট, ০৪ কৌটা গাম, ০৮বোতল বিভিন্ন ধরণের কেমিক্যাল, ১২টি ফয়েল পেপার, ০১টি মোবাইল ফোন, ০১টি সিমকার্ড এবং ৩৭ বান্ডেল কাগজসহ জাল টাকা তৈরীর বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ জালনোট তৈরি করে আসছিল। সে বিভিন্ন জায়গা থেকে জালনোট তৈরির কাঁচামাল সংগ্রহ করে জালনোট তৈরী করে। জাল টাকা তৈরি ও বিপণনের কাজে জড়িত চক্রের সদস্যরা।

বিভিন্ন ভাগে বিভক্ত। একটি গ্রুপের অর্ডার অনুযায়ী জাল নোট তৈরি করে, অপর গ্রুপ টাকার বান্ডিল পৌঁছে দেয়, আরেকটি গ্রুপ আছে তারা টাকা বাজারে ছড়িয়ে দেয়। জালনোট প্যাকেট আকারে সুনির্দিষ্ট কিছু লোককে সরবরাহের নিমিত্তে বিপুল পরিমান জালনোট তৈরী এবং বাজারে সরবরাহ করে আসছিল আটককৃত আসামিরা। আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়াধীন রয়েছে।

প্রজন্মনিউজ২৪/হাসান/রায়হান
 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ