কেপিএলকে অনুমোদন না দিতে আইসিসিকে ভারতের চিঠি

প্রকাশিত: ০২ অগাস্ট, ২০২১ ০৪:০৪:০৫

কেপিএলকে অনুমোদন না দিতে আইসিসিকে ভারতের চিঠি

পাকিস্তান অধ্যুষিত কাশ্মির প্রিমিয়ার লিগ (কেপিএল) নিয়ে যেন মাথা খারাপ হওয়ার অবস্থা ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের। সেটি বন্ধ করতে এবার বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির দ্বারস্থ হয়েছে তারা। এ নিয়ে আইসিসির কাছে চিঠিও পাঠানো হয়েছে।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৬ আগস্ট থেকে শুরু হবে কেপিএল। কাশ্মির অঞ্চল নিয়ে দীর্ঘদিন ধরেই দুই প্রতিবেশি ভারত ও পাকিস্তানের মধ্যে বিবাদ থাকায় কেপিএল আয়োজনের সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি বিসিসিআই। বিতর্কিত অঞ্চলটি নিয়ে টুর্নামেন্ট আয়োজন করায় অসন্তোষ্ট প্রকাশ করেছে ভারত।

অবশ্য বিতর্কিত অঞ্চলে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা যাবে না বলে আইসিসির কোনো নিয়ম নেই। তবুও যেন নতুন করে নিয়ম বানাতে উঠেপড়ে লেগেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

জানা গেছে, টুর্নামেন্টটিতে বেশ কয়েকজন সাবেক বিদেশি তারকার অংশগ্রহণ করার কথা রয়েছে। এই খেলোয়াড়দের ওপর নিজ নিজ দেশের বোর্ডের হস্তক্ষেপ করার অধিকার নেই। তবুও বিসিসিআই হুমকি দিয়ে বলেছে, কেপিএলে যেন কাউকে পাঠানো না হয়। এমনটা হলে তিনি ভারতে কার্যত নিষিদ্ধ হবেন।

ইতিমধ্যে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন টিনো বেস্ট, ওয়াইজ শাহ ও মন্টি পানেসার। অন্যরাও নাম প্রত্যাহার করে নিতে পারেন বলে শঙ্কা রয়েছে।

প্রজন্মনিউজ২৪/রায়হান

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ