রাজধানীতে চলছে বাস!

প্রকাশিত: ০১ অগাস্ট, ২০২১ ১১:৫৫:৪৮

রাজধানীতে চলছে বাস!

রফতানিমুখী শিল্পের শ্রমিকদের ঢাকা আসার সুবিধার্থে গতকাল শনিবার রাত থেকে রোববার দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। রোববার সকাল থেকে রাজধানীতে বাস চলাচল করছে। তবে পরিবহন শ্রমিকরা জানিয়েছেন, যাত্রীর সংখ্যা কম। সব রুটেই অল্প কিছু বাস বের হয়েছে। সেগুলোতেও যাত্রী সংকট।

আজ রোববার (১ আগস্ট) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ যাত্রাবাড়ীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অল্প সংখ্যক বাস চলাচল করছে। বাসস্ট্যান্ডগুলোতে যাত্রীদের ভিড় নেই। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ধরে অল্প সংখ্যক দূরপাল্লার বাস চলাচল করতে দেখা গেছে। রায়েরবাগ বাসস্ট্যান্ডে গুলিস্তান রুটে চলাচলকারী কয়েকটি বাস সারি ধরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। যাত্রী কম থাকায় বেশ সময় নিয়ে একটি বাস পূর্ণ হচ্ছিল। 

এক বাসের চালক জানান, এই রুটে শত শত গাড়ি থাকলেও মাত্র ২৫ থেকে ৩০টি গাড়ি বের হয়েছে। গাড়ি চলবে দুপুর ১২টা পর্যন্ত। মালিক কইছে, গাড়ি চালাইস। যা পাস তুই নিস, আমারেও কিছু দিস। কিন্তু যাত্রী তো নাই। এই অল্প সময়ের জন্য বেশিরভাগ গাড়িই নামেনি। যারাও গাড়ি নিয়ে নেমেছে তারা যাত্রী পাচ্ছে না। গাড়ি ভরতে সময় লাগছে। দুপুরের মধ্যে দুই ট্রিপের বেশি দেয়া যাবে না।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় গত কয়েক মাস ধরে বিধিনিষেধ আরোপ করে তা নিয়ন্ত্রণের চেষ্টা করছে সরকার। ঈদুল আজহাকে সামনে রেখে আটদিনের জন্য শিথিল করা হয়েছিল বিধিনিষেধ। এরপর আবার গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত থাকবে এই বিধিনিষেধ।

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন