পিএসজি ছাড়ছেন এমবাপ্পে

প্রকাশিত: ২৭ জুলাই, ২০২১ ১১:১৯:৫৮

পিএসজি ছাড়ছেন এমবাপ্পে

গত মৌসুমের শেষ দিকে নেইমার জুনিয়রের সঙ্গে চুক্তি নবায়ন করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিলিয়ান এমবাপ্পের সই নেওয়ার জন্যও মরিয়া হয়ে উঠেছে ফরাসি জায়ান্টরা। যদিও নতুন চুক্তি নিয়ে গড়িমসি করছেন বিশ্বকাপজয়ী তরুণ ফরওয়ার্ড। ইউরো চ্যাম্পিয়নশিপ শেষে ভবিষ্যতের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছিলেন তিনি। এর মধ্যেই বিস্ফোরক একটা খবর দিল স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা।

গতকাল সোমবার এক প্রতিবেদেনে বলা হয়েছে, পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি ফুটবল ছেড়ে এই তরুণ তুর্কি কোথায় যাচ্ছেন সেটাও প্রায় নিশ্চিত করে দিয়েছে তারা। স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার মানসিক প্রস্তুতি নিচ্ছেন ফ্রেঞ্চ ফরওয়ার্ড।

গত মৌসুমটা বাজে কেটেছে রিয়াল মাদ্রিদের। শিরোপাখরায় শেষ হয়েছে তাদের হতাশার মৌসুম। দলের ব্যর্থতার জের ধরে সরে দাঁড়িয়েছেন কিংবদন্তি কোচ জিনেদিন জিদান।

গেল মৌসুমের সেই ধাক্কা কাটিয়ে উঠতে রিয়াল মাদ্রিদ ফিরিয়ে এনেছে প্রাক্তন কিংবদন্তি কোচ কার্লো আনচেলত্তিকে। ইতালিয়ান এই কোচের অধীনেই বহু অরাধ্যের ধন ‘লা ডেমিসা’ জিতেছিল রিয়াল।

২০১৪ সালে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে লস ব্ল্যাঙ্কোসরা জিতেছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগের দশম শিরোপা। দলকে কক্ষপথে রেখে আনচেলত্তি চলে যান নির্বাসনে। এরপর আনচেলত্তির ঘোছানো দল নিয়ে জিদান ৩ বার রিয়ালকে জিতিয়েছেন ইউরোপ সেরার মুকুট। ওদিকে নির্বাসন শেষে বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে ডাগ আউটে ফিরে এসেছেন ইতালিয়ান জেন্টলম্যান। ঘুরে-ফিরে আনচেলত্তি ফিরে এলেন সান্তিয়াগো বার্নাব্যুতে। তার অধীনেই নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

এ যাত্রায় ইতালিয়ান কোচ খুব করেই চাইছেন এমবাপ্পেকে দলে টানতে। ফরাসি সেনসেশনও আশায় আছেন শৈশবের স্বপ্নপূরণের। এমবাপ্পে ও রিয়াল মাদ্রিদের মাঝখানে বড় বাধা পিএসজি। এই ক্লাবের সঙ্গে এমবাপ্পের চুক্তি আছে আরো এক মৌসুম পর্যন্ত। এবার এমবাপ্পেকে আটকে দিলেও পরেরবার বোধহয় আর তাকে ধরে রাখতে পারবে না পিএসজি।

প্রজন্মনিউজ২৪/এফএম
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ