টাকা-গাড়ির বিনিময়ে ছাত্রদলের ঢাকা মহানগর উত্তরের কমিটি গঠনের অভিযোগ

প্রকাশিত: ১৯ জুলাই, ২০২১ ০৩:৫৬:০৩

টাকা-গাড়ির বিনিময়ে ছাত্রদলের ঢাকা মহানগর উত্তরের কমিটি গঠনের অভিযোগ

হাসান মাহমুদ, জেলা প্রতিনিধি গাজীপুর: ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের আহবায়ক রানা ও সদস্য সচিব সোহেলের টাকা ও গাড়ির বিনিময়ে পদ পাওয়ার অভিযোগ উঠেছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা মহানগর উত্তর, দক্ষিন, পূর্ব ও পশ্চিমের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। ১৪ই জুলাই (বুধবার) ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সাক্ষরিত অনুমোদনে উক্ত কমিটি গঠন করা হয়েছে। তবে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের আহবায়ক জসিম সিকদার রানার পদ নিয়ে নানান অভিযোগ রয়েছ।

ছাত্রদলের যেকোনো পদের জন্য অবিবাহিত থাকার শর্ত থাকলে ও খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের আহবায়ক জসিম সিকদার রানা ও সদস্য সচিব সোহেল দুইজনই বিবাহিত যাদের ছবিসহ সোস্যাল মিডিয়ায় ভাইরাল। শুধু বিবাহিত ই নয় বরং সোহেল এক সন্তানের জনকও।

এছাড়াও ছাত্রদলের নীতি নির্ধারকের মধ্যে ২০০৩ সালের আগে এসএসসি পাশ করা ব্যাক্তি পদের জন্য অগ্রহণযোগ্য বিবেচিত হবে বলা থাকলেও জসিম সিকদার রানার এসএসসি পাশ ২০০১ সালের

কেনো তিনি ছাত্রদলের পদে গ্রহণযোগ্যতা পেলো তা নিয়ে বিগত দিনের ছাত্রদলের ত্যাগী নেতা-কর্মীদের মধ্যে সমালোচনার ঝড় বইছে। খোঁজ নিয়ে জানা যায়, প্রশ্নপত্র জালিয়াতির অভিযোগে জসিম সিকদার রানা মামলার শিকার ও গ্রেফতার হয়েছিলেন। যা জাতীয় দৈনিক প্রথম আলোতে ফলাও করে প্রকাশিত হয়েছে।

ঢাকা পলিটেকনিক ছাত্রদল করার সময় ভর্তি জালিয়াতির জন্য সেখানকার নেতাকর্মীরা এলাকা থেকে বিতারিত করেছিলেন। তারপর রানা ডাক বিভাগের উপ-প্রকোশলি চাকরি নেন। এখন তিনি চাকরিতে ওএসডি আছেন যার কপিও সোস্যাল মিডিয়ায় ভাইরাল।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মহানগরে উত্তরের অনেক নেতাকর্মী রানার বিষয় ক্ষোভ প্রকাশ করেছে, অভিযোগ রয়েছে সোহেল ছাত্রলীগের সাথে আতাত করে চলে। ফজলুর রহমান খোকনকে গাড়ি গিফট করেন রানা, যেই গাড়িটা খোকন নিজে ব্যবহার করেন।

জানা যায়, সোহেল কমিটি হওয়ার ৪/৫ দিন আগে তার ভাড়ায় দেয়া প্রাইভেট কাড়টি বিক্রি করে টাকাটা শ্যামলকে দেন। শ্যামল সোহেলের বিপক্ষে অবস্থান থাকলেও খোকনের মদ্ধোস্ততায় টাকার বিনিময়ে পরে অবস্থান পরিবর্তন করেন শ্যামল।

এই কমিটি প্রত্যাখ্যান করেন মাঠ পর্যায় কর্মিরা, তারা অতিদ্রুত কমিটি বিলুপ্ত করে নতুন করে কমিটি করার আহবান জানান। তাদের অভিযোগ টাকার বিনিময়ে দেওয়া ছাত্রদলের কমিটি অনতিবিলম্বে বিলুপ্ত না করলে আগামীতে ত্যাগি কর্মি নিয়ে সংগঠন করার কোন সুযোগ থাকবেনা। তারা আরও বলেন নতুন করে ত্যাগী ও যোগ্যতা সম্পন্ন কর্মি বান্ধব কমিটি গঠন করার জন্য আহ্বান জানান।

প্রজন্মনিউজ২৪/হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ