দেশে এলো সিনোফার্মের আরও ২০ লাখ ডোজ টিকা

প্রকাশিত: ১৮ জুলাই, ২০২১ ০২:৫৫:২৮

দেশে এলো সিনোফার্মের আরও ২০ লাখ ডোজ টিকা

চীনের সিনোফার্মের কাছ থেকে কেনা আরও ২০ লাখ ডোজ টিকা দুই চালানে দেশে পৌঁছেছে। এ নিয়ে সিনোফার্মের মোট ৪০ লাখ ডোজ টিকা দেশে এলো।

বাংলাদেশ বিমানের দুটি পৃথক ফ্লাইটে ১০ লাখ করে মোট ২০ লাখ ডোজ সিনোফার্মের টিকা বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

১০ লাখ ডোজ টিকা নিয়ে প্রথম ফ্লাইটটি ঢাকায় আসে শনিবার রাত সাড়ে ১১টার পর। অপর ১০ লাখ ডোজ টিকা নিয়ে দ্বিতীয় ফ্লাইটটি ঢাকায় আসে দিবাগত রাত তিনটার দিকে।

এর আগে বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টিকার চালান নিয়ে উড়োজাহাজ ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করলে সেই তথ্য বাংলাদেশে চীনা দূতাবাস তাদের ফেসবুক পেজে পোস্ট দিয়ে জানায়।

চীনের কাছ থেকে কেনা টিকার দ্বিতীয় চালান এটি। চীনের সিনোফার্মের কাছ থেকে তিন মাসে দেড় কোটি টিকা কিনছে সরকার। সে অনুযায়ী, ১ জুলাই দুটি ফ্লাইটে ২০ লাখ টিকা বাংলাদেশে আসে। আর গতকাল এল আরও ২০ লাখ টিকা। চীন আগামী আগস্টে আরও ৪০ থেকে ৫০ লাখ টিকা পাঠাবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা জানিয়েছেন, বাংলাদেশকে নিরবচ্ছিন্নভাবে টিকা সরবরাহের বিষয়টি নিশ্চিত করেছে চীন।

কেনার বাইরে বাংলাদেশকে দুই দফায় উপহার হিসেবে চীন সিনোফার্মের ১১ লাখ টিকা দিয়েছে। চীন গত মে মাসে সিনোফার্মের তৈরি পাঁচ লাখ উপহারের টিকা প্রথম বাংলাদেশে পাঠায়। চীনের দ্বিতীয় দফা উপহারের ছয় লাখ সিনোফার্মের টিকা দেশে আসে জুনে।

প্রজন্মনিউজ২৪

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ