কাউন্সিলরকে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা

প্রকাশিত: ১৬ জুলাই, ২০২১ ০৪:২১:৫৯ || পরিবর্তিত: ১৬ জুলাই, ২০২১ ০৪:২১:৫৯

কাউন্সিলরকে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা

ফেনীর সুলতানপুরে চাঁদা না পেয়ে শাহজালাল (২৭) নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম ও তার ক্যাডার বাহিনীর বিরুদ্ধে। 

বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে সুলতানপুর এলাকার ক্যাডেট কলেজ সংলগ্ন আহসান মিয়ার বাড়ির সামনে এ ঘটনা ঘটে। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে সাগর নামে একজনকে আটক করেছে পুলিশ। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কিশোরগঞ্জ থেকে গাড়ি বোঝাই করে ১৫টি গরু এনে বিক্রির জন্য বাড়ির সামনে রেখেছিলেন শাহ জালাল। তার বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ থানায়। একপর্যায় তার কাছে চাঁদা দাবি করা হয়।

এতে রাজি না হলে গরুগুলো ছিনতাই করতে স্থানীয় কাউন্সিলর আবুল কালামসহ তার তিন সহযোগী অস্ত্র নিয়ে শাহ জালালকে জিম্মি করে। পরে চিৎকার শুনে শাহ জালালের চাচাতো ভাই মো. আল-আমিন ঘরে থেকে বের হয়ে তাকে ছেড়ে দেওয়ার অনুরোধ করেন। তাকেও মারধর করেন তারা। 

পরে আল-আমিনের স্ত্রী সুমি কালামের হাতে-পায়ে ধরে ছাড়িয়ে নেন। তাৎক্ষণিকভাবে ঘটনাটি জানাজানি হলে কাউন্সিলরসহ তার সহযোগীরা ক্ষোভে শাহ জালালকে মোটরসাইকেলে তুলে নিয়ে গুলি করে হত্যা করে পার্শ্ববর্তী একটি পুকুরে ফেলে পালিয়ে যায়। 

ঘটনার খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। পরে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফেনী মডেল থানার পরিদর্শক নিজাম উদ্দিন জানান, ঘটনাটি ক্ষতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় জড়িত সন্দেহে কালামের সহযোগী সাগর নামে একজনকে আটক করা হয়েছে।

প্রজন্মনিউজ২৪

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ